ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নগরী সেজেছে বর্ণিল সাজে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৩, ২১ জুলাই ২০১৮ | আপডেট: ১৩:০৭, ২১ জুলাই ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেওয়া হবে আজ। আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠান আজ বিকাল ৩টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে। স্মরণকালের সর্ববৃহৎ জমায়েত হবে সোহরাওয়ার্দীতে এমনটাই ধারণা করছেন সংগঠনের নেতাকর্মীরা।

বিশাল এই উৎসবকে ঘিরে রাজধানী ঢাকা সেজেছে বর্ণিল সাজে। রাজধানীর বিভিন্ন গুরত্বপূর্ণ সড়কে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা, প্রধানমন্ত্রীর সাফল্যগাথা তুলে ধরে বিলবোর্ড-প্ল্যাকার্ড ও আলোকসজ্জার আয়োজন করা হয়েছে।

রাজধানীর মৎস্য ভবন, শাহবাগ, বাংলা মোটর শেরাটন মোড় ও কারওয়ানবাজার এলাকাসহ আশপাশের এলাকার সড়কগুলোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন ছবি সাজিয়ে রাখা হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব সমৃদ্দির নানা বর্ণনা দিয়ে করা হয়েছে বিশাল ফেস্টুট।  

গণসংবর্ধনাস্থল সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পাশে দক্ষিণমুখী করে তৈরি করা হচ্ছে মূল প্যান্ডেল। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের সড়ক থেকে সোহরাওয়ার্দী উদ্যানের সব প্রবেশমুখেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ রেহানাসহ পরিবারের অন্য সদস্যদের বড় আকারের ছবি শোভা পেতে দেখা গেছে। সোহরাওয়ার্দীর আশপাশে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরন। শেখ হাসিনার ছবি ও শিক্ষা-স্বাস্থ্য-প্রযুক্তিসহ নানা ক্ষেত্রে বাংলাদেশের এগিয়ে যাওয়ার কথা স্লোগানে-স্লোগানে তুলে ধরা হয়েছে এসব তোরনে।

এছাড়া শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিভিন্ন অর্জনের কথাও তুলে ধরা হয়েছে। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ সংবর্ধনা দিচ্ছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, আজকের গণসংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগ সভানেত্রী আগামী নির্বাচনকে সামনে রেখে দলের নেতাকর্মীদের নির্দেশনা দিতে পারেন। তবে সেই নির্দেশনা কী হবে তা এখনো বলা যাচ্ছে না। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ছেলে ও তাঁর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে। গণসংবর্ধনা সভায় সভাপতিত্ব করবেন জাতীয় সংসদ উপনেতা সাজেদা চৌধুরী। অভিনন্দন পত্র পাঠ করবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আ আ/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি