ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নভেরা দীপিতা স্মৃতি বৃত্তি পেলেন ঢাবির ২ ছাত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৪, ২০ আগস্ট ২০১৭ | আপডেট: ১৭:৫৭, ২০ আগস্ট ২০১৭

২০১৫ ও ২০১৬ সালের বিএসএস সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ লাভ করায় ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই কৃতী ছাত্রীকে ‘নভেরা দীপিতা স্মৃতি’ বৃত্তি প্রদান করা হয়েছে। বৃত্তিপ্রাপ্তরা হলেন মনিরা বেগম ও নওশীন জাহান ইতি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক রবিবার দুপুরে উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তির চেক ও সনদপত্র প্রদান করেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অধ্যাপক ড. নাদির জুনাইদ, নভেরা দীপিতার মাতা আদিলা বকুল প্রমুখ বক্তব্য রাখেন। এসময় বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, নভেরা দীপিতা ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মেধাবী শিক্ষার্থী এবং প্রগতিশীল ব্যক্তিত্ব ছিলেন। নভেরা পেশাগত জীবনে ও ব্যক্তি জীবনে এক সংবেদনশীল মানুষ ছিলেন। এ ধরনের ব্যক্তি মানুষ দেশের জন্য, সমাজের জন্য আজও প্রয়োজন। উপাচার্য নভেরা দীপিতার আদর্শ অনুসরণের মাধ্যমে পেশাগত জীবনে সংবেদনশীল ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য বৃত্তিপ্রাপ্তদের প্রতি আহ্বান জানান।

একইসাথে তিনি উপস্থিত শিক্ষার্থীদের নভেরা দীপিতার শিক্ষাজীবন থেকে অভিজ্ঞতা অর্জনের পরামর্শ প্রদান করেন। পরিশেষে নিয়মিতভাবে ‘নভেরা দীপিতা স্মৃতি’ বৃত্তি প্রদান করার জন্য নভেরা দীপিতার মা’কে উপাচার্য ধন্যবাদ জানান।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি