ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ফেইসবুকে ‘উসকানিমূলক পোস্ট

নমণ্ডির কফিশপ মালিক গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৪, ১৭ আগস্ট ২০১৮ | আপডেট: ১৬:০৭, ১৭ আগস্ট ২০১৮

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় ফেইসবুকে ‘উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে রাজধানীর ধানমণ্ডি এলাকার এক কফিশপ মালিককে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, বৃহস্পতিবার রাতে হাজারীবাগ থানাধীন হাজী আফসার উদ্দিন রোডের একটি ভবন থেকে ফারিয়া মাহজাবিন (২৮) নামের ওই তরুণীকে তারা  গ্রেফতার করেন। তার মোবাইল ফোনটিও জব্দ করা হয়।

মুফতি মাহমুদ খান বলেন, ফারিয়া মাহজাবিন ধানমণ্ডিতে নার্ডি বিন কফি হাউজ নামে একটা কফিশপ চালান। তিনি লেখাপড়া করেছেন নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে।

র‌্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানের এক সংবাদ বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে, ফারিয়া ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করে ছাত্র আন্দোলনকে ‘ভিন্নখাতে প্রবাহিত ও দীর্ঘায়িত করে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে’ বিভিন্ন রকম ‘উসকানিমূলক মিথ্যা তথ্য সম্বলিত আডিও ক্লিপ’ ছড়াচ্ছিলেন।

সরকার শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার পরও ফারিয়া ও তার ‘সহযোগীরা অন্যায়ভাবে বিক্ষোভ কর্মসূচি পরিচালনা এবং রাস্তায় সাধারণ মানুষের ওপর হামলা করার উদ্দেশ্যে অপতৎপরতা’ চালাচ্ছিলেন বলেও সেখানে অভিযোগ করা হয়েছে।

তার বিরুদ্ধে নতুন কোনো মামলা হবে, নাকি পুরনো কোনো মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে- সে বিষয়ে কোনো তথ্য দেননি র‌্যাব কর্মকর্তারা।

র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আনেয়ার উজ জামান বলেন,“আমরা তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের সাম্প্রতিক আন্দোলনের সময় গুজব ছড়ানোর অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে ঢাকার বিভিন্ন থানায় আটটি মামলা হয়েছে। এসব মামলায় এর আগে মোট ২৯ জনকে আসামি করা হয়েছে।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি