ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

না.গঞ্জে শিশু হত্যায় তিনজনের যাবজ্জীবন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৪, ৯ আগস্ট ২০১৭

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক শিশুকে অপহরণের পর হত্যার দায়ে তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। সেই সঙ্গে তাদের প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিয়াজী শহীদুল আলম চৌধুরী এই রায় দেন।
আদালত একই সঙ্গে লাশ গুমের অপরাধে প্রত্যেক আসামিকে সাত বছর করে কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিল।
সাজাপ্রাপ্ত আসামিরা হলো- শেরপুরের নকলা উপজেলার ধামনা ধনকুশা গ্রামের মৃত নেয়ামত আলীর ছেলে হামিদুল হক, হামিদুলের বোন আফরোজা ও ফুপাতো ভাই মো. রিপন।
জানা গেছে, নিহত শিশু রমজান সিকদার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকার মৃত ইসমাইল সিকদারের ছেলে। সে জালকুড়ি পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। রমজানের মা মার্জিয়া বেগম এ রায়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমরা এই রায়ে খুশি নই। আমরা আসামিদের সর্বোচ্চ শাস্তি চেয়েছিলাম। কিন্তু আদালত তাদের ফাঁসি দেননি। আমরা এ রায়ের বিরুদ্ধে আপিল করব।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৭ সেপ্টেম্বর রমজানকে অপহরণ করে বাড়ির ভাড়াটিয়া হামিদুল, রিপন ও আফরোজা। তাকে শেরপুরের নকলা এলাকায়  নিয়ে যায়। পরে তারা মুঠোফোনে রমজানের বাবা ইসমাঈলের কাছে ১০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন।
মুক্তিপণের টাকা না দেওয়ায় আসামিরা গলাটিপে রমজানকে হত্যার পর লাশ গুম করে ফেলেন। এ ঘটানায় রমজানের মা সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করলে পুলিশ আসামিদের গ্রেফতার করে; তাদের স্বীকারোক্তি অনুযায়ী নকলার চাপাঝুড়ি সেতু এলাকা থেকে রমজানের লাশ উদ্ধার করে।
পুলিশ তদন্ত শেষে ২০১৪ সালের ৩১ মার্চ তিনজনের বিরুদ্ধে ২৪ জনকে সাক্ষী করে আদালতে অভিযোগপত্র দেয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ রায় ঘোষণা করা হল।



Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি