ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নারকীয় বর্বরতায় পালিয়ে এসেছে রোহিঙ্গারা : স্পিকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৯, ২৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২১:৪৩, ২৫ সেপ্টেম্বর ২০১৭

মিয়ারমারের রাখাইন রাজ্যের রোহিঙ্গারা নারকীয় বর্বতার শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, নির্যাতনের শিকার এসব রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবিক ও মানবতার সেবা করে বাংলাদেশ ও জনগণ বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে।

রোববার কক্সবাজারের উখিয়ার বালুখালী নতুন শরণার্থী ক্যাম্প পরির্দশন ও রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।   

স্পিকার শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, সরকার রোহিঙ্গাদেরকে খাদ্য, চিকিৎসা ও আশ্রয়স্থলের ব্যবস্থা করে দিয়েছে এবং তাদেরকে পুর্নবাসন ও ত্রাণ সামগ্রী বিতরণে সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সংকট সমস্যা মোকাবেলায় বিশ্ব পরিমন্ডলে তুলে ধরেছেন। রোহিঙ্গাদেরকে নাগরিকত্ব প্রদান ও সেদেশে ফিরিয়ে নিতে প্রধানমন্ত্রী জাতিসংঘে প্রস্তাবনা তুলে ধরেছেন যা ইতিমধ্যে তারা গুরুত্বসহকারে নিয়েছেন। 

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী, জাতীয় সংসদের চীফ হুইপ ফিরোজ রশিদ, সংসদ সদস্য সায়মুন সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক,আব্দুর রহমান বদি, কক্সবাজার জেলা আওয়ামীলীগ সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। পরে স্পিকারের নেতৃত্বে জাতীয় সংসদের সদস্যগণ কক্সবাজারের উদ্দেশ্য বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন।  

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি