ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

নারীদের বিনামূল্যে ২০লাখ ‘অপরাজিতা’ সিম দিচ্ছে টেলিটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৮, ২২ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৯:৫৯, ২২ অক্টোবর ২০১৭

নারীর ক্ষমতায়ন ও তাদের জীবনযাত্রার মানোন্নয়নে বিনামূল্যে ২০ লাখ ‘অপরাজিতা’ সিম বিতরণ করছে রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক। একজন নারী সর্বোচ্চ ২টি সিম সংগ্রহ করতে পারবেন।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম আজ রোববার সচিবালয়ে এই সিম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, “এই সিমে সুলভ মূল্যে কল ও ইন্টারনেট সেবা পাওয়া যাবে। ‘অপরাজিতা’ সিম দেশের নারীদের সামাজিক ও অর্থনৈতিক অবস্থান উন্নয়নে সুদূর প্রসারী ভূমিকা রাখবে বলে আশা করি।”

‘অপরাজিতা’ সিমে অত্যন্ত সুলভ মূল্যে কল, ইন্টারনেট সেবা পাওয়া যাবে জানিয়ে তারানা হালিম বলেন, “এর ফলে ইন্টারনেট প্রবেশাধিকারে জেন্ডার বৈষম্য বহুলাংশে কমবে এবং বাংলাদেশের এসডিজি লক্ষ্যমাত্রা-৫ (জেন্ডার সমতা অর্জন এবং নারী ও মেয়ের ক্ষমতায়ন করা) পূরণে সক্ষম হবে।”

‘স্টার্ট আপ বোনাস’ হিসেবে একজন অপরাজিতা গ্রাহক সিমের সঙ্গে ১০ টাকার টক টাইম পাবেন, যা তিন মাস বহাল থাকবে। সেই সঙ্গে এক জিবি ডেটা, ১০ মিনিট টেলিটক থেকে টেলিটকে এবং টেলিটক থেকে অন্য অপারেটরে ৫ মিনিট বিনা পয়সায় কথা বলার সুযোগ পাবেন, যা ব্যবহার করতে হবে অ্যাক্টিভেশনের পর প্রথম সাত দিনের মধ্যে।

‘অপরাজিতা’ গ্রাহক সাত দিন মেয়াদে ৮ টাকায় এক জিবি ডেটা এবং ১৪ টাকায় দুই জিবি ডেটার ইন্টারনেট প্যাকেজ ব্যবহারের সুযাগ পাবেন। সিম অ্যাক্টিভেশনের পর তিন মাস যতবার খুশি এই প্যাকেজ তিনি উপভোগ করতে পারবেন।

টেলিটকের নারী গ্রাহকদের মধ্যে যারা অন্য সিম ব্যবহার করছেন তারাও ’অপরাজিতা‘য় মাইগ্রেট করতে পারবেন বলে অনুষ্ঠানে জানানো হয়।

আজ রোববার থেকেই সারা দেশে টেলিটকের গ্রাহক সেবা কেন্দ্র এবং নির্ধারিত রিটেইল পয়েন্টে এ সিম পাওয়া যাবে।

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. গোলাম কুদ্দুসসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি