ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নারীদের যৌন হয়রানি সহ্য করা হবে না : ইভাঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৬, ৪ নভেম্বর ২০১৭

কর্মক্ষেত্রে নারীদের যথাযথ সম্মান দেওয়ার আহ্বান জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প বলেছেন, ‘নারীদের যৌন হয়রানি কখনও সহ্য করা হবে না।’

শুক্রবার জাপানের রাজধানী টোকিওতে নারী বিষয়ক বিশ্ব সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি বিনোদন জগৎ ও রাজনৈতিক অঙ্গনের কয়েকজন বিশিষ্ট ব্যক্তির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নিয়ে খবর প্রকাশের পর এ বক্তব্য দিলেন মার্কিন প্রেসিডেন্টের এই উপদেষ্টা।

ইভাঙ্কা বলেন, ‘প্রায় সবক্ষেত্রে আমাদের সমাজ নারীদের যথাযথ সম্মান দিতে ব্যর্থ হচ্ছে। কেবল যৌন হয়রানিই নয়, আরও অনেকভাবেই নারীরা বৈষম্যের শিকার হচ্ছেন। আচরণগত বৈষম্যও রয়েছে। এটি আর কখনও সহ্য করা হবে না।’

ট্রাম্প ১০ দিনের এশিয়া সফরের শুরুতে জাপানে পৌঁছানোর দু‘দিন আগে নারী বিষয়ক সম্মেলনে দেওয়া বক্তব্যে এসব কথা বলেছেন ইভাঙ্কা। টোকিওতে ওই সম্মেলনে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবেও বক্তব্য দেন। ইভাঙ্কা ট্রাম্পের তার বাবার সফরসূচি নিয়েও আবের সঙ্গে আলোচনা করার কথা রয়েছে।

উল্লেখ্য, গত মাসে হলিউডের অস্কারজয়ী প্রযোজক হার্ভে ওয়াইনস্টিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর বিষয়টি সবার নজর কাড়ে। এরপর হলিউডের রথী-মহারথী আরও কয়েকজন তারকার বিরুদ্ধেও যৌন কেলেঙ্কারির খবর প্রকাশিত হয়। যৌন কেলেঙ্কারির ঘটনায় চলতি সপ্তাহেই পদত্যাগ করেন ব্রিটেনের প্রতিরক্ষামন্ত্রী।

এদিকে, নির্বাচনী প্রচারণা চলাকালে ট্রাম্পের বিরুদ্ধেও বেশ কয়েকজন নারী যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন। অবশ্য তিনি সেগুলোকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন। তবে সেসময় ফাঁস হওয়া এক ভিডিও চিত্রে দেখা যায়, নারীদের সঙ্গে অসঙ্গত আচরণ নিয়ে গর্ব করছেন ট্রাম্প।

সূত্র : এএফপি

 

এসএ / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি