ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘নারীদের শুধু শরীর দেখানোর জন্য নেওয়া হয়’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৬, ২০ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:২৬, ২০ ফেব্রুয়ারি ২০১৮

ইলিয়ানা ডিক্রুজ দক্ষিণ ভারতের আলোচিত একজন অভিনেত্রী। বলিউডের এ পর্যন্ত ছয়টি ছবিতে তিনি অভিনয় করেছেন। এবার এই অভিনেত্রী দক্ষিণ ভারতের সিনেমা নিয়ে একটি বিস্ফোরক মন্তব্য করলেন। তিনি বলেন, ওই অঞ্চলের সিনেমায় নারীদের অভিনয়ের কোনো প্রশংসা করা হয় না। তাদের নেওয়া হয় শুধু শরীর দেখানোর জন্য।

`বরফি` ও `ম্যায় তেরা হিরো` ছবির এই নায়িকা বলেন, আমি যখন দক্ষিণের ছবিতে কাজ করতে শুরু করি, এ বিষয়ে কোনো ধারণাই ছিল না। জীবনের প্রথম শটটি দিতে গিয়ে আমি অস্বস্তিতে পড়েছিলাম। দৃশ্যটা ছিল এমন- শোওয়া অবস্থায় একটি শঙ্খকে ধীরে ধীরে আমার পেট ও বুকের কাছে তুলে আনতে হবে। এতে অবাক হয়ে পরিচালককে আমি জিজ্ঞাসা করেছিলাম, এই দৃশ্যটা শ্যুট করা হচ্ছে কেন? পরিচালক জবাব দিয়েছিলেন, এটা করলে তোমাকে সুন্দর লাগবে। কারণ তোমার কোমর ও পেট খুব সুন্দর। 

ইলিয়ানা এমন অভিজ্ঞতার মুখোমুখি হয়ে কিছুটা অবসন্ন হয়ে পড়েন। তিনি বলেন, আমার কাজ অভিনয়, শরীর দেখানো নয়। অথচ আমাকে শুধু একটা শরীর হিসাবে বিচার করা হয়েছিল।

শরীর দেখানো নিয়ে শুচিবায়ুগ্রস্ত নন আবেদনময়ী এ অভিনেত্রী। তিনি বলেন, চিত্রনাট্যের খাতিরে শরীর দেখাতে রাজি আছি। কিন্তু যেভাবে অকারণে শরীর দেখাতে বাধ্য করা হয়, সেটার বিরোধী আমি।

দক্ষিণের ছবিতে নায়িকাদের নাভি দেখানোর যে প্রবণতা, সেটা নিয়েও মুখ খুলেছেন ইলিনা। বলেছেন, এটা কেন করা হয় জানি না। তবে এর প্রভাব খুব খারাপ। সূত্র: জিনিউজ। 

এসি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি