ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নারীর বিষণ্ণতা দূর করতে কান্না থেরাপি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৪, ২০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৪৪, ২১ জানুয়ারি ২০১৮

কান্না থেরাপি নামে এক ধরনের সেবা শুরু হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সেবার সঙ্গে জড়িতদের দাবি, বহু মানুষ বিষণ্ণতায় ভোগছেন। কান্না থেরাপির মাধ্যমে সেই বিষণ্ণতা দূর করা সম্ভব।
এই ‘চিকিৎসা’ নারীদের ক্ষেত্রে বেশি কার্যেকর বলে মনে করা হচ্ছে। আর তাদের কাঁদানোর জন্য ব্যবহার করা হচ্ছে সুদর্শন পুরুষদের। কারণ সুদর্শন পুরুষদের প্রতি নারীদের আবেগীয় যোগাযোগ দ্রুত হয়। এটা তাদের কাঁদতে সাহায্য করে।
যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের হিরোকি তেরাই এই থেরাপির প্রচলন ঘটনা। তিনি তার প্রতিষ্ঠানের মাধ্যমে কান্নার সেবা দিয়ে থাকেন। ১১টি বইয়ের লেখক তেরাই ২০১৫ থেকে এই ব্যবসা করেন।
আর এর মাধ্যমে প্রতিষ্ঠানটি উপার্জন করে। তাদের মতে, কান্নার ফলে যাবতীয় দুঃখ, হতাশা, ক্লান্তি থেকে বেরিয়ে আসতে পারেন নারীরা। অনেক গবেষণার পর তেরাই এই পদ্ধতির আবিস্কার করেন।
তেরাইয়ের বেশির ভাগ গ্রাহকই বিবাহ বিচ্ছেদের শিকার নারী। এই কারণেই তেরাই বিশ্বাস করেন, এই থেরাপি মানুষের মনকে গোছাতে এবং পরিবর্তনের সঙ্গে খাপ খাওয়াতে সাহায্য করে। তিনি বলেন, বিয়ের জন্য কিছু আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে যেতে হয়। সেই মানুষটিকে ছাড়া পথ চলতে গিয়ে মানুষ দিশেহারা হয়ে যায়।
তিনি আরও বলেন, অনেকেরই কর্মক্ষেত্রে প্রচণ্ড চাপ থাকে এবং এই হতাশা দূর করার জন্য কোনো সঙ্গী থাকে না। তাহলে কেন কাঁদবেন না? কান্নাই পারে বিষণ্ণতা দূর করতে।
সূত্র : ওয়াশিংটন পোস্ট।
/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি