ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নাসির কী থাকছেন স্কোয়াডে?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৭, ১৯ আগস্ট ২০১৭

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট মিডলঅর্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হক থাকছেন না- এটি মোটামুটি নিশ্চিত। শততম টেস্টে নাটকীয়ভাবে বাদ পড়া রিয়াদের উপর কেন জানি আস্থা কমে গেছে নির্বাচকদের। ওয়ানডে ফরমেটে দারুণ ছন্দে থাকা রিয়াদকে টেস্টে মানানসই মনে করেন না কোচ ও নির্বাচকরা। তাই তার বাদ পড়া!


কিন্তু ব্যাটসম্যান হিসেবে টেস্টে যিনি নির্ভরতার প্রতিক, সেই মুমিনুল হকের উপরও আস্থা হারিয়ে ফেলেছেন কোচ ও নির্বাচকরা। ২৭ আগস্টের প্রথম টেস্টের স্কোয়াডে সম্ভবত থাকছেন না তিনি।


এদিকে মাহমুদউল্লাহ ও মুমিনুল না থাকায় সম্প্রতি ফর্মের তুঙ্গে থাকা নাসির হোসেনের সামনে সুযোগ সৃষ্টি হয়েছে। দুইজন ব্যাটসম্যানের ঘাটতি পোষাতে দরকার অভিজ্ঞ ব্যাটসম্যানের। গত প্রিমিয়ার লিগে তুখোড় ফর্মে থাকা নাসিরের প্রতি তাই আস্থা রেখেছেন কোচ হাথুরু। প্রথম টেস্টের জন্য ১৪ জনের যে দল কিছুক্ষণের মধ্যে ঘোষণা করা হবে তাতে থাকছেন নাসির।


২০১৫ সালে বাংলাদেশের হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্ট খেলেন নাসির। মাঝে প্রায় দুই বছর জাতীয় দলে উপেক্ষিত নাসির ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেই আবার দলে ফেরার দাবিদার হয়েছিলেন। সেই দাবি হয়তো এবার আর উপেক্ষিত হচ্ছে না। আজ (শনিবার) দুপুরে শেরে বাংলায় ঘোষিত হবে প্রথম টেস্টের দল। সেখানে মুমিনুল আর রিয়াদের না থাকা যেমন প্রায় নিশ্চিত, নাসিরের দলে থাকা ঠিক তত তাই নিশ্চিত।


আগেই জানা ১৪ জনের দলে ৩ জন পেসার ও ৩ জন স্পেশালিষ্ট স্পিনার থাকবেন। অধিনায়ক মুশফিকের ব্যাকআপ হেসেবে সম্ভবত একজন কিপারও রাখা হবে।


উল্লেখ্য, দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শুক্রবার ঢাকায় পা রেখেছে স্মিথ বাহিনী। আগামী ২৭ আগস্ট থেকে মিরপুরের শেরে বাংলায় শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। আর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ সেপ্টেম্বর।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, নাসির হোসেন, মেহেদী মিরাজ, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি