ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নায়করাজের জীবনী প্রকাশ করবে তাঁর পরিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৮, ৩০ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৬:৪৩, ৩০ নভেম্বর ২০১৭

এবার নায়করাজ রাজ্জাকের জীবনী প্রকাশ করার উদ্যোগ নিয়েছে তাঁর পরিবার। সম্প্রতি চিত্রপরিচালক ছটকু আহমেদ প্রয়াত নায়করাজের জীবনী প্রকাশ করার আগ্রহ প্রকাশ করলে পরিবারের সদস্যরা আপত্তি জানায়। পরে তাকে সিদ্ধান্ত বদল করতে হয়।

নায়করাজ রাজ্জাকের ছোট ছেলে সম্রাট বলেন, ছটকু আহমেদ আমাদের বাসায় এসেছিলেন। যা লিখেছেন, তা থেকে কিছুটা আমাদের শুনিয়েছেন। কিন্তু তার কাছ থেকে যতটুকু জেনেছি, তা দিয়ে একজন পূর্ণাঙ্গ রাজ্জাককে পাওয়া যাবে না। আমরা চাচ্ছি, আব্বাকে নিয়ে একটি বই প্রকাশ হবে। যা পড়ে যে কেউ পুরো একজন রাজ্জাককে খুঁজে পাবেন।

সম্রাট আরো বলেন, আব্বার জীবনের অনেক গুরুত্বপূর্ণ দিক আছে, যা আমাদের পরিবারের বাইরের কেউ জানেন না। আবার তার অভিনয় জীবনেরও অনেক তথ্য পরিবারের বাইরে কেউ জানতে পারেনি। আমার আম্মা আছেন। তিনি আব্বার জীবনের সবই জানেন। আবার আব্বার অনেক বন্ধু ও সহকর্মী আছেন, সাংবাদিক আছেন, যারা আব্বাকে নানাভাবে জানেন। তাদের কাছেও আব্বাকে নিয়ে অনেক তথ্য রয়েছে। এই সবকিছুকেই আমরা গুরুত্ব দিচ্ছি।

অপরদিকে ছটকু আহমেদ বলেছেন, প্রয়াত নায়করাজের স্ত্রী রাজলক্ষ্মীর অনুরোধে তিনি আপাতত এই জীবনী লেখা স্থগিত রেখেছেন। এরই মধ্যে নায়করাজের জীবনী প্রকাশের জন্য তথ্য সংগ্রহের কাজ শুরু হয়েছে। শিগগিরই একটি সম্পাদনা পরিষদ গঠন করা হবে। একজনকে সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হবে। তারাই গবেষণা করে রাজ্জাকের পূর্ণাঙ্গ একটি জীবনী প্রকাশ করবেন।

উল্লেখ্য, নায়করাজ রাজ্জাকের জীবনী লিখতে চেয়েছিলেন ছটকু আহমেদ। রাজ্জাক নিজেই নাকি তাকে এই অনুমতি দিয়েছিলেন। তার বইটির নাম নিদ্ধারণ করেছিলেন- ‘নায়করাজ রাজ্জাক : টালিগঞ্জ থেকে ঢালিউড। তবে গত সপ্তাহে এ ব্যাপারে আপত্তি জানান রাজ্জাকের বড় ছেলে বাপ্পারাজ।

 

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি