ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নিজ শহরে মুশফিকের সেঞ্চুরি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯, ১৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ২০:৩৫, ১৩ এপ্রিল ২০১৮

নিজ শহর বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে কমই খেলার সুযোগ হয় মুশফিকুর রহিমের। অনেক দিন পর সুযোগ এলো। বগুড়ায় প্রথম দুদিন সেঞ্চুরি করেছেন মধ্যাঞ্চলের সাদমান ইসলাম ও মার্শাল আইয়ুব। নিজের শহরে মুশফিক কিছু করবেন না। তা হয় নাকি? বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডের তৃতীয়দিন মধ্যাঞ্চলের বিপক্ষে সেঞ্চুরি পেলেন উত্তরাঞ্চলের এই ব্যাটসম্যান। ১৯৯ বলে ১০১ রানে অপরাজিত মুশফিক।

২০১৫ সালের অক্টোবরে জাতীয় লিগে বগুড়ায় সবশেষ খেলেছিলেন মুশফিক। এবার ঘরের মাঠে তার অপরাজিত সেঞ্চুরিতে বিসিএলে ম্যাচ বাঁচানোর লড়াই করছে উত্তরাঞ্চল। তবে তিনি সেঞ্চুরি করলেও মধ্যাঞ্চলের বিপক্ষে তার দল রয়েছে চাপে। তৃতীয় দিন শেষে সাত উইকেটে তাদের সংগ্রহ ২৮৬ রান। তিন উইকেট হাতে রেখে উত্তরাঞ্চল প্রথম ইনিংসে ২৪৩ রানে পিছিয়ে।

সিলেটে পূর্বাঞ্চলের তিন ব্যাটসম্যান- লিটন দাস (৭৫), জাকের আলী (৭৬) ও মোহাম্মদ সাইফউদ্দিনের (৭৫*) পরও পূর্বাঞ্চল ৩০০ রানে অলআউট হয়।

প্রথম ইনিংসে দক্ষিণাঞ্চল লিড পায় ১০৩ রানের। দ্বিতীয় ইনিংসে তিন উইকেট হারিয়ে ১৪২ রানে তৃতীয় দিন শেষ করেছে দক্ষিণাঞ্চল। ২৪৫ রানের লিড তাদের।

প্রথম ইনিংসে সেঞ্চুরি করা তুষার ইমরান দ্বিতীয় ইনিংসে ৪৬ রানে অপরাজিত। প্রথম ইনিংসে মাত্র চার রানে আউট হওয়া সৌম্য অপরাজিত ২৯ রানে। দুটি উইকেট নিয়েছেন মোহাম্মদ আশরাফুল।

আগের দিনের তিন উইকেটে ৯৫ রান নিয়ে শুরু করে পূর্বাঞ্চল। ১২৬ রানে যেতেই আরও তিন উইকেট হারায় তারা। সপ্তম উইকেটে জাকের আলী ও সাইফউদ্দিন ১১৪ রানের জুটি গড়েন।

দক্ষিণাঞ্চলের কামরুল ইসলাম রাব্বি চারটি এবং আবদুর রাজ্জাক ও নাঈম হাসান তিনটি করে উইকেট নেন।

উত্তরাঞ্চলকে টানছেন মুশফিক। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার নবম সেঞ্চুরি। তার ১৯৯ বলের ইনিংসে রয়েছে সাত চার ও একটি ছক্কা। মুশফিককে সঙ্গ দিচ্ছেন তাইজুল ইসলাম। অষ্টম উইকেটে তারা ৭০ রানের জুটি গড়েন। তাইজুল অপরাজিত ২১ রানে।

ঢাকা লিগে দুর্দান্ত খেলা নাজমুল হোসেন শান্ত ৪৫ এবং আরিফুল হক ৪২ রান করেন। মধ্যাঞ্চলের এবাদত হোসেন নেন তিনটি উইকেট। প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের রান ৫২৯।

একে// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি