ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নিজেকে ফিট রাখতেই প্রথম শ্রেণির ম্যাচ: মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৫, ২৪ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৯:২১, ২৪ এপ্রিল ২০১৮

ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে রেকর্ড করে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তাই বল হাতে দারুণ এই সময়টা নষ্ট করতে চাচ্ছেন না তিনি। আজ আবার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ রাউন্ডের ম্যাচ খেলতে মাঠে নামছেন তিনি।

মঙ্গলবার খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে দক্ষিণাঞ্চলের হয়ে উত্তরাঞ্চলের বিপক্ষে খেলতে নামবেন মাশরাফি। এর আগে গত বছর সেপ্টেম্বরে সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছিলেন। জাতীয় লিগে বরিশালের বিপক্ষে এই মাঠেই নেমেছিলেন তিনি।

গতবারের মতো এবারও ম্যাচ ফিটনেস ধরে রাখাই এই ম্যাচ খেলার লক্ষ্য বলে জানালেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক।

তিনি গণমাধ্যমকে জানান, বিশেষ কোনো উদ্দেশ্য নেই। খেলার মধ্যে নিজেকে রাখাই মূল চিন্তা। আন্তর্জাতিক ক্রিকেট যেহেতু ওয়ানডে ছাড়া অন্য কোনো ফরম্যাটে খেলি না, তাই খেলার সুযোগ নষ্ট করা উচিত না।

২০০৯ সালের জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কিংসটাউনে সর্বশেষ টেস্ট খেলেছেন মুর্তজা। সেটা ছিল মাশরাফির অধিনায়ক হিসেবে অভিষেক টেস্ট। ম্যাচের তৃতীয় দিন ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন তিনি। সেই ম্যাচই তার ক্যারিয়ারে এখন পর্যন্ত শেষ টেস্ট হয়ে আছে।

আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে না ফিরলেও গত আট বছরে বেশকিছু প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। ২০০৯ সালের পর থেকে এ পর্যন্ত ৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন মাশরাফি। এর মধ্যে ২০১০ সালে একটি, ২০১২ সালে একটি, ২০১৪ সালে দুটি ম্যাচ খেলেন তিনি। ২০১৪ সালের পর দীর্ঘ তিন বছরেরও বেশি সময় বিরতি দিয়ে আবারো ২০১৭ সালের সেপ্টেম্বরে এসে ২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেন।

তবে মাশরাফি প্রথম শ্রেণির ম্যাচ খেলতে নামলেই গুঞ্জন তৈরি হয়, আবারো টেস্ট খেলার সম্ভাবনা মাশরাফির। এবারও একই গুঞ্জন। অল্প সময়ের ব্যবধানে তিনটি প্রথম শ্রেণির ম্যাচ খেলায় টেস্ট খেলার সম্ভাবনা নিয়ে কথা উঠেছে।

অবশ্য মাশরাফি সব পরিস্কার করে দিলেন। তিনি জানালেন, কোনো বিশেষ ভাবনা তার মধ্যে নেই। আমি খুব বেশি দূরের ব্যাপার নিয়ে ভাবতে পছন্দ করি না। টেস্ট নিয়ে ভাবছি না। নিজেকে ফিট রাখতে যখন সামনে যে ক্রিকেট আসে, সেটা ভালো মতো খেলাই লক্ষ্য।

 আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি