ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

হিন্দুদের উদ্দেশে কাদের

নিজেদের মাইনরিটি ভাববেন না, সবার ভোট সমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫০, ১৩ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৪:২৪, ১৩ ডিসেম্বর ২০১৭

হিন্দু সম্প্রদায়ের লোকজনকে অভয় দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নিজেদেরকে মাইনরিটি ভাববেন না। কোথাও হামলা হলে সমুচিত জবাব দিন। মনে রাখবেন হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবার ভোট সমান। সবস্তরে আপনাদের সমঅধিকার রয়েছে।

আজ বুধবার রাজধানীর রামকৃষ্ণ মিশনে বিবেকানন্দ ভবন নির্মাণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনারা হিন্দুরা নিজেদের মাইনরিটি ভাবেন কেন? কেন নিজেদের দুর্বল ভাবেন? সবার ভোটাধিকার সমান। হিন্দুদের ভোটের গায়ে কি সংখ্যালঘু ভোট লেখা থাকে? কেউ আক্রমন করলে পাল্টা আক্রমন করবেন। মেরুদন্ড সোজা করে দাঁড়ান।

ওবায়দুল কাদের বক্তব্যের শুরুতে স্বামী বিবেকানন্দের জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। বলেন, আমি যাদের কাজে ও চিন্তায় উদ্বুদ্ধ হই তাদের মধ্যে স্বামী বিবেকানন্দ অন্যতম। বিবেকানন্দ ভবন নির্মাণে ভারতীয় দূতাবাসের মাধ্যমে ছয় কোটি টাকা অনুদান দিয়েছে ভারত সরকার। ওবায়দুল কাদের সে প্রসঙ্গে বলেন, মিশন কর্তৃপক্ষ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চাইলে তিনি-ই এ টাকা দিতেন। এটার জন্য ভারত সরকারের সাহায্য লাগে না। এ সময় অনুষ্ঠানজুড়ে সবাই করতালি দিয়ে উঠেন।

সাংবাদিকদের দেওয়া চিরকুটের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে। কে নির্বিচনে এলো বা এলো না তাতে কিছু যায় আসে না। বিএনপির আমলে খালেদা জিয়ার দেওয়া বক্তব্যের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, খালেদা জিয়া বলেছিলেন, পাগল ও শিশু ছাড়া কেউ নিরপেক্ষ হয় না। এখন কেন তাহলে নিরপেক্ষ সরকার খুঁজছেন?

অনুষ্ঠানে উপস্থিত দর্শক শ্রোতাদের উদ্দেশে তিনি বলেন, হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলা হয়। এটা রাজনীতি। এ বছর যদি হয় ধরে নিবেন এখানে অবশ্যই রাজনীতি আছে। তারা হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে মন্দিরে হামলা করে ভারত সরকারকে বুঝাতে চায়, এ সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ। কিন্তু ভারত সরকার বোকার স্বর্গে বাস করে না। নির্বাচনের যাবতীয় কার্যক্রম নির্বাচন কমিশন পরিচালনা করবে এবং শেখ হাসিনার নেতৃত্বে সরকার তখন রুটিনওয়ার্ক করবে ও কোন মেজর সিদ্ধান্ত তখন নেওয়া হবে না বলেও জানান আওয়ামী লীগের এই নেতা।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি