ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নিরপরাধ কাউকে হয়রানি করা হবে না : ঢাবি উপাচার্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৪, ১২ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৫:৪৬, ১২ এপ্রিল ২০১৮

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের কেউ আইনশৃংখলা বাহিনীর হয়রানির শিকার হবে না বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। সেই সঙ্গে এও জানিয়েছেন যে, ভিসির বাসভবনে হামলাকারী কাউকে ছাড় দেওয়া হবে না।

আজ বৃহস্পতিবার ভিসির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অধ্যাপক আখতারুজ্জামান এসব কথা বলেন।  

প্রসঙ্গত, কোটা সংস্কার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সোমবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাংলোয় হামলা চালানো হয়। এসময় সেখানে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালানো হয়।  

উপাচার‌্য আখতারুজ্জামান বলেন, বাসভবনে যারা ভাংচুর করেছে তাদের ছাড় দেওয়া হবে না। তাদের শাস্তির জন্য রাষ্ট্রের কাছে দাবি জানিয়েছি। মামলা প্রত্যাহার করা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, যারা আন্দোলনে অংশ নিয়েছে তাদের কোনো ধরনের হয়রানি যাতে করা না হয় সেদিকে আমি খেয়াল রাখব। আন্দোলন বিশ্ববিদ্যালয় জীবনের অংশ। তবে যারা ভাংচুর করেছে, হামলা চালিয়েছে তাদের ছাড় দেওয়া হবে না।

কোটা সংস্কারের দাবিতে গড়া আন্দোলনের মুখে গতকাল বুধবার প্রধানমন্ত্রী সংসদে সব ধরনের কোটা বাতিলের ঘোষণা দিলে আজ আন্দোলনকারীরা প্রজ্ঞাপন জারি হওয়া পর্যন্ত কর্মসূচি স্থগিত করেন। এমন অবস্থায় দায়ের করা মামলা বাতিল হবে কি না তা নিয়েই দেখা দিয়েছে প্রশ্ন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি