ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নির্বাচনের প্রস্তুতি দেখতে গাজীপুরে সিইসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২০, ২০ জুন ২০১৮

আগামী ২৬ জুন অনুষ্ঠেয় সিটি কর্পোরেশন নির্বাচনের প্রস্তুতি দেখতে গাজীপুরে গিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদাসহ অপর কমিশনাররা। সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে তারা বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সঙ্গে সভা করছেন।
বিকাল ৩টায় গাজীপুর জেলা শহরের শহীদ বঙ্গতাজ অডিটরিয়ামে প্রতিদ্বন্দ্বী সব মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের সদস্য ও কমিশন সচিব মতবিনিময় করবেন।
গাজীপুর সিটি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত ভোটগ্রহণ ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে আগামী ২১ ও ২২ জুন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৫০৩ জন কর্মকর্তাকে প্রশিক্ষণ দেওয়া হবে ২৪ জুন।
এদিকে সকাল থেকে প্রধান দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছেন। জাহাঙ্গীর আলম সকাল ৯টায় টঙ্গীর ৫০নং ওয়ার্ড গাজীপুরা থেকে তার প্রচারণা ও গণসংযোগ শুরু করেন। আজ তিনি নগরীর টঙ্গী এলাকায় পথসভা ও গণসংযোগ করবেন।
অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার সকালে পূবাইলের মাঝুখান বাজার, মিরের বাজারসহ পূবাইলের বিভিন্ন স্থানে গণসংযোগ ও পথসভায় যোগ দেবেন।
দুপুর পর্যন্ত প্রার্থীরা গণসংযোগ শেষে বিকেল ৩টায় গাজীপুর জেলা শহরে বঙ্গতাজ অডিটরিয়ামে নির্বাচন কমিশনের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেবেন তারা।
গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে সাতজন এবং ৫৭টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন ও ১৯টি সংরক্ষিত আসনে ৮৪ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। মোট ভোটকেন্দ্র ৪২৫টি।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি