ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

নেইমার-কাভানির নেপূণ্যে বড় জয় পিএসজির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের কাছে হেরে গেছে পিএসজি। কিন্তু নিজেদের মাঠে ফিরেই দারুণ জয় পেয়েছে দলটি। নেইমার-আনহেল ডি মারিয়া-এদিনসন কাভানির নৈপুণ্যে স্ত্রাসবুর্গকে ৫-২ ব্যবধানে হারিয়েছে উনাই এমেরির দল।

গত ডিসেম্বরে স্ত্রাসবুর্গের মাঠে চলতি লিগে প্রথম হারের স্বাদ পেয়েছিল পিএসজি। এ জয়ে লিগের প্রথম পর্বে ২-১ ব্যবধানে হারের প্রতিশোধ নিল দলটি।

শনিবার নিজেদের মাঠে ষষ্ঠ মিনিটেই পিছিয়ে পড়ে পিএসজি। ডান দিক থেকে কেনি লালার ক্রসে দারুণ শটে ডান পোস্ট ঘেঁষে বল জালে পাঠান কোত দি ভোয়ার মিডফিল্ডার আহোলু। ম্যাচের ১০ম মিনিটে গোল শোধ করে পিএসজি। নেইমারের বাড়িয়ে দেওয়া বল প্রতিপক্ষের এক খেলোয়াড় বিপদমুক্ত করতে ব্যর্থ হন। এ সুযোগে ডি-বক্সে পেয়ে যান ইউলিয়ান ড্রাক্সলার। বাঁ পায়ের নিচু শটে দূরের পোস্ট ঘেষে জালে পাঠান এই জার্মান মিডফিল্ডার। ২১তম মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ব্রাজিলের এই ফরোয়ার্ডের নেওয়া নিচু শট গোলরক্ষক ঠেকালেও বল বিপদমুক্ত করতে পারেনি। চলতি লিগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ১৯তম গোল এটি। খেলা শুরু না হতেই আবার গোল। ফরাসি ডিফেন্ডার পাবলো মার্তিনেজের পা থেকে বল কেড়ে নিয়ে বাঁ পায়ের নিচু শটে কাছের পোস্ট দিয়ে জালে পাঠান আর্জেন্টিনার উইঙ্গার ডি মারিয়া।

ম্যাচের ৩০তম মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন কাভানি। বাঁ দিক থেকে নেইমারের ক্রসে উরুগুয়ের এই স্ট্রাইকারের শট দুর্দান্তভাবে ঠেকান গোলরক্ষক ওকিজা।

ম্যাচের ৬৭তম মিনিটে ব্যবধান কমিয়ে ম্যাচ জমিয়ে তোলে স্ত্রাসবুর্গ। সতীর্থের লম্বা পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে নুনো দি কস্তা বাড়ান স্তেফান বাহোকেনকে। জোরালো শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি এই ফরোয়ার্ড।

পরে ৭৩তম মিনিটে ডান দিক থেকে বদলি মিডফিল্ডার হাভিয়ের পাস্তোরের ডিফেন্স চেরা পাস থেকে পাওয়া বল নিখুঁত চিপে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ান কাভানি।

ম্যাচের ৭৯তম মিনিটে নেইমারের বাড়ানো বল গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠিয়ে দারুণ রেকর্ডও গড়েন কাভানি। চলতি লিগের সর্বোচ্চ গোলদাতা উরুগুয়ের এই ফরোয়ার্ডের এটি ২৩তম গোল। পরবর্তীতে কোনো দলের আর গোল না হওয়ায় বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এ জয়ে ২৬ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। আর মোনাকো ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

সূত্র: গোল ডট কম

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি