ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নেইমার নৈপুণ্যে ম্যানইউকে হারাল বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২১, ২৭ জুলাই ২০১৭ | আপডেট: ২২:২১, ২৭ জুলাই ২০১৭

গোল করার পর নেইমার। বুধবার রাতে ম্যারিল্যান্ডে।  ছবি : এএফপি

গোল করার পর নেইমার। বুধবার রাতে ম্যারিল্যান্ডে। ছবি : এএফপি

মাঠের বাইরে নিযুত আলোচনা-সমালোচনা। সেগুলো গায়ে-ই মাখছেন না নেইমার। মাঠে থিতু তিনি, কোনো পরিবর্তন নেই। দিন দিন যেন আরও ধারালো হয়ে উঠেছেন তিনি। একের পর এক প্রতিপক্ষের জাল এফোঁড়-এফোঁড় করে দিতে কুণ্ঠাবোধ করছেন না।

সর্বশেষ বুধবার রাতে (স্থানীয় সময়) ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ব্রাজিলের এই ফরোয়ার্ডের নৈপুণ্যে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে বার্সেলোনা।যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে ওই ম্যাচের একমাত্র গোলটি করেন পিএসজির আগ্রহের কেন্দ্রবিন্দু নেইমার। আগের ম্যাচেও নেইমারের জোড়া গোলে ইউভেন্তুসকে হারিয়েছিল এরনেস্তো ভালভেরদের দল।

গুঞ্জন রয়েছে, কাম্প নউ থেকে নেইমারকে নিতে তার বাই আউট ক্লজের ২২ কোটি ২০ লাখ ইউরো দিতে প্রস্তুত ফরাসি ক্লাব পিএসজি। তবে এসব আলোচনা যেন স্পর্শই করছে না ২৫ বছর বয়য়ী এই ফরোয়ার্ডকে।

যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম প্রস্তুতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের প্রথম ম্যাচে তার জোড়া গোলে জুভেন্তাসকে হারিয়েছিল বার্সা।

জুভেন্তাসের বিপক্ষে ম্যাচের একাদশে সাতটি পরিবর্তন এনে ম্যানইউর বিপক্ষে একাদশ সাজিয়েছিলেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। এই প্রথম এই মৌসুমে এমএসএন (মেসি-নেইমার-সুয়ারেজ) এক সঙ্গে আক্রমণে নামার সুযোগ পান। আগের ম্যাচে সুয়ারেজকে বাদ দিয়েই একাদশ সাজিয়েছিলেন কোচ। যদিও দ্বিতীয়ার্ধে মেসি-নেইমারকে তুলে সুয়ারেজকে মাঠে নামান তিনি।

ম্যাচের একমাত্র জয়সূচক গোলটি নেইমার করেন ৩১তম মিনিটে। অথচ এই নেইমারই বার্সায় থাকছেন কি না সেটা এখনও একটা অনিশ্চিত বিষয় হয়ে দাঁড়িয়ে রয়েছে। ফরাসি ক্লাব পিএসজি নেইমারের বাই আউট ক্লাজ পরিশোধ করে হলেও কিনতে চায়। তাতে তাদের খরচ করতে হবে ২২২ মিলিয়ন ইউরো। বাংলাদেশি টাকায় প্রায় ২ হাজার কোটি।

এত বড় অংক, সঙ্গে আকর্ষণীয় পারিশ্রমিক- নেইমারকে বার্সা ধরে রাখতে পারবে কি না সেটাই এখন সন্দেহের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এমনই এক সময়ে বার্সার হয়ে নেইমার যেন নিজেকে উজাড় করে দিচ্ছেন। এক সপ্তাহের মধ্যে দুই বার বার্সাকে জিতিয়েছেন তিনি। পায়ের জাদু দিয়েই যেন সবাইকে স্মরণ করিয়ে দিচ্ছেন, আমি বার্সাতেই থাকতে চাই।

৩১ মিনিটে পাওয়া নেইমারের গোলটিতে অবদান ছিল মেসিরও। তার দারুণ ক্যালকুলেটিভ পাসটি পায়ে নিয়েও ঠেকাতে পারেননি আন্তোনিও ভ্যালেন্সিয়া। তার কাছ থেকে বল কেড়ে নেন নেইমার। এ সময় ম্যানইউ ডিফেন্ডারদের বোকা বানাতে এমন এক কাণ্ড করেন নেইমার, যা অবিশ্বাস্য। বলটাকে জায়গায় রেখে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন নেইমার। তার ড্রিবলিংয়ে বোকা বনে গেলেন গোলরক্ষক ডেভিড ডি গিয়াও। সহজেই ম্যানইউর জালে বল জড়িয়ে দিলেন বার্সার ব্রাজিলিয়ান এই সুপারস্টার।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি