ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নেতানিয়াহুর বিরুদ্ধে ইসরায়েলে ব্যাপক বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০১, ২১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:০১, ২১ জানুয়ারি ২০১৮

দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর গ্রেফতার দাবিতে হাজার হাজার মানুষ তেল-আবিবে বিক্ষোভ করছে। দুর্নীতির অভিযোগে নেতানিয়াহুকে কারাগারে পাঠানোর দাবিতে গত আট সপ্তাহ ধরে এ বিক্ষোভ চলছে।

টানা আট সপ্তাহ ধরে চলা এ বিক্ষোভে হাজার হাজার মানুষ অংশ নিয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। গত শনিবার রাতে তেলআবিবে কয়েক হাজার মানুষ এ বিক্ষোভে অংশ নেয়। এ সময় বিক্ষোভকারীরা নেতানিয়াহুকে কারাগারে পাঠানোর দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

শুধু নেতানিয়াহু-ই নয় তার পুরো পরিবারই দুর্নীতিগ্রস্থ দাবি করে তারা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে হাজির হয়েছিলেন। নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ নেয়া, প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগ রয়েছে বলে দাবি করেন তারা।

এরইমধ্যে আলাদা দুটি মামলায় নেতানিয়াহুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এর মধ্যে একটি হচ্ছে ব্যবসায়ীদের কাছ থেকে উপহারের নামে ঘুষ গ্রহণ এবং বিনিময়ে একটি পত্রিকায় ভালো কাভারেজ দেয়ার জন্য পত্রিকার মালিকের সঙ্গে আলোচনা করে দেয়া। অন্যটি হচ্ছে জার্মানি থেকে সাবমেরিন কেনার ক্ষেত্রে দুর্নীতি।

তাই ইসরায়েলি নাগরিকদের অভিযোগ নেতানিয়াহু কেবল দুয়েকটি নয় আরও বহু দুর্নীতির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তাই একজন দুর্নীতিবাজ প্রধানমন্ত্রীকে তারা আর দেখতে চান না বলে আন্দোলনে অংশ নেওয়া লোকজন জানিয়েছেন।

সুত্র: আল-জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি