ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নেত্রী মহিউদ্দিন চৌধুরীকে মন্ত্রী হতে বলেছিলেন : কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫০, ১৫ ডিসেম্বর ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিউদ্দিন চৌধুরীকে মন্ত্রী হতে বললেও তিনি রাজি হননি বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নেত্রী তাকে প্রেসিডিয়াম সদস্য হতে বলেছিলেন, তিনি রাজি হননি। শুক্রবার দুপুরে মহিউদ্দিন চৌধুরীর চশমা হিলের বাসায় আওয়ামী লীগের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানোর পর উপস্থিত গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।

মহিউদ্দিন চৌধুরীকে স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, তিনি বলতেন, আমার স্বপ্ন, আমার ধ্যান, আমার প্রাণ, আমার সবকিছুই চট্টগ্রাম। চট্টগ্রামের বাইরের নেতা হওয়ার কোনো স্বপ্ন আমার নেই। বারবার নেত্রী তাকে মন্ত্রী হতে বলেছেন, সেই অনুরোধ তিনি ফিরিয়ে দিয়েছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, তার হৃদয়জুড়ে, অন্তরজুড়ে শুধুই চট্টগ্রাম; এই মাটি, এই মানুষকে তিনি ভালোবাসতেন। মানুষ তাকে কত ভালোবাসে, আজকে চট্টগ্রামে যে বাঁধভাঙা শোকাতুর মানুষ, সেটা থেকেই পরিষ্কার। চট্টগ্রাম মহিউদ্দিন চৌধুরীর, মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের।

বৃহস্পতিবার ভোররাতে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বন্দরনগরীর বর্ষীয়াণ এই আওয়ামী লীগ নেতা মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনবার নির্বাচিত এই মেয়রের মৃত্যুতে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতির মৃত্যুর খবর পেয়ে দলীয় নেতাকর্মীসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ হাসপাতাল ও তার বাসায় ছুটে যান। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপির নেতারাও যান। আসরের নামাজের পর নগরীর লালদীঘি ময়দানে জানাজা শেষে চশমা হিলের পারিবারিক কবরস্থানে মহিউদ্দিন চৌধুরীকে দাফন করার কথা রয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি