ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নেপালকে উড়িয়ে বাংলাদেশের মেয়েদের শুভ সূচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৩, ১৭ ডিসেম্বর ২০১৭

নেপালকে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করল  বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে ৬-০ গোলে হারায় নেপালকে। এই ম্যাচে তহুরা খাতুন হ্যাটট্রিক করেছেন। আর আনুচিং মগিনি করেছেন জোড়া গোল। অন্য গোলটি হয় আত্মঘাতী। 

গত বছর তাজিকিস্তানে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে নেপালকে ৯ গোলের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। রোববার যেন সেই স্মৃতিই ফিরে এল বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে।

রোববার খেলার প্রথম ৪৫ মিনিটেই ৪-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক বাংলাদেশ। তবে বাংলাদেশ অনেকগুলো গোল মিস করে। অন্যথায় তহুরাদের গোল সংখ্যা অরো অনেক বেড়ে যেত।

ম্যাচের বাঁশি বাজার পরের মুহূর্ত থেকেই নেপালের অর্ধে আক্রমণে যায় বাংলাদেশের কিশোরীরা। গতি, ছন্দ ও বলের দখলে অতিথিদের পাত্তাই দেয়নি মারিয়া মান্ডার দল। খেলার মাত্র ৭ মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ ছিল বাংলাদেশের। বারবার দিক বদল করে উইঙ্গার তহুরার ক্রস ফাঁকায় পেয়েও বারে মারেন ফরোয়ার্ড মার্জিয়া।

১০ মিনিটে আরেকটি সুযোগ হারায় বাংলাদেশ। অধিনায়ক মারিয়ার ক্রসে মার্জিয়ার শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন নেপাল গোলরক্ষক। সেখান থেকে ১১ মিনিটে মার্জিয়ার কর্নার পা ছুঁয়ে রক্ষা করতে গেলে উল্টো জালে জড়িয়ে বাংলাদেশকে এগিয়ে দেন নেপাল ডিফেন্ডার মান মায়া।

তিন মিনিট পরে লাল-সবুজদের দ্বিতীয় গোলটি আসে আনুচিং মগিনির পা থেকে। ১৪ মিনিটে নেপালের ডি-বক্সের জটলার ভেতর পাওয়া বলে ভলি করে দলকে এগিয়ে দেন স্বাগতিক ফরোয়ার্ড।

একাধিক সুযোগ হাতছাড়া করা তহুরা নেপালিদের উপর ঝাল মেটান ৩২ মিনিটে। নিজেদের অর্ধ থেকে অধিনায়ক মারিয়ার সুযোগ সন্ধানী পাস প্রতিপক্ষের ডি-বক্সে খুঁজে নেয় তহুরাকে। আর সেই পাসে নেপালি গোলরক্ষককে বোকা বানান নারীদের অনূর্ধ্ব-১৫ দলের ‘মেসি’।

এরপর ৪৫তম মিনিটে মধ্যমাঠ থেকে পাওয়া বল জালে জড়িয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন আনুচিং মগিনি। ৫৪ মিনিটে স্বাগতিকদের পঞ্চম গোলটি করেন তহুরা। হ্যাটট্রিকের সুবর্ণ সুযোগ পেয়েও কাজ লাগাতে ব্যর্থ হন আনুচিং। তার নেওয়া শট প্রতিপক্ষ ডিফেন্ডারদের গায়ে লেগে ফিরে আসলে ফাঁকায় বল পান তহুরা। সেখান থেকে জোরাল শটে নিজের জোড়া গোল পূর্ণ করেন ময়মনসিংহের ফুটবলকন্যা। আর ৭২ মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক।

মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।

 

এসি/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি