ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নড়াইলের মামলায় খালেদা জিয়ার জামিন নাকচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ১৭ জুলাই ২০১৮

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে মন্তব্যের দুটি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছেন নড়াইলের আদালত।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় এ আদেশ দেন জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাহিদুল আজাদ। বিচারক বলেন, মামলা দুটির জামিন আবেদন আদালতে সঠিকভাবে উপস্থাপন করেনি আসামিপক্ষ।

গত ৩০ মে খালেদা জিয়ার পক্ষে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার জামিনের আবেদন করলে জামিন শুনানির জন্য আজ দিন নির্ধারণ করেছিলেন আদালত।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইল জেলার নড়াগাতি থানার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে নড়াইল সদর আদালতে মানহানি মামলা করেন। ২০১৬ সালের ২৩ আগস্ট খালেদা জিয়াকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত। নির্ধারিত সময়ে খালেদা জিয়া আদালতে হাজিরা না হওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এর আগে ওই বছরের ২৫ জুলাই খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি করেন একই আদালত।

এদিকে, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্যের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নামে নড়াইলের আদালতে ২০১৫ সালের ২৯ ডিসেম্বর দুপুরে আরো একটি মানহানি মামলা করা হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি