ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পদ্মাবত মুক্তিতে ধোঁয়াশা কেটে গেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ২৩ জানুয়ারি ২০১৮

বলিউডের বহুল কাঙ্ক্ষিত চলচ্চিত্র পদ্মাবত মুক্তিতে আর কোন বাধা থাকলো না। অবশেষে সর্বোচ্চ আদালতে বিষয়টি সুরাহা হওয়ার পর ছবিটির মুক্তিতে যে ধোঁয়াশা তৈরি দিয়েছিল, তা একেবারেই কেটে গেছে। এখন নির্ধারিত ২৫ তারিখেই চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে।

আজ মঙ্গলবার ভারতের সুপ্রিম কোর্ট পদ্মাবত ছবি আটকাতে বিজেপির দুই নেতার করা আপিল আবেদন খারিজ করে দেন। রাজস্থান ও মধ্য প্রদেশের দুই নেতা সর্বোচ্চ আদালতে ছবি মুক্তির বিষয়ে নিম্ন আদালতের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করেছিলেন। তবে আদালত তাদের আবেদনটি খারিজ করে দিয়ে ওই দুই নেতাকে আপিল আবেদনটি করার জন্য নিন্দা জানান।

এরপর সর্বোচ্চ্ আদালত দুই রাজ্যের প্রশাসনকে তার আদেশ বাস্তবায়ণের নির্দেশ দেন। এ ছাড়া এ ছবি মুক্তিতে যাতে কোন ধরণের বাধা দেখা না দেয়, সে বিষয়ে নজর রাখার জন্য রাজ্য প্রশাসনকে আদেশ দিয়েছেন আদালত। আদালত বলেন, ছবি মুক্তির পর যাতে কোন ধরণের বিশৃঙ্খলা দেখা না দেয়, সেটি নিশ্চিত করার দায়িত্ব রাজ্য প্রশাসনের।

আপিল আবেদনে ওই দুই নেতা বলেন, বিতর্কিত এই ছবিটি মুক্তি পেলে রাজ্যে বিশৃঙ্খলা দেখা দিতে পারে। জানুয়ারির ২৫ তারিখে ছবিটি মুক্তির কথা রয়েছে। এর আগে গত বৃহস্পতিবার সর্বোচ্চ আদালত ছবিটি মুক্তিতে রাজস্থান, গুজরাট., মধ্যপ্রদেশ ও ছত্রিশগড়ের প্রশাসনের নিষেধাজ্ঞা বাতিল করেন। এদিকে ছবিটি যাতে অন্য কোন প্রদেশেও মুক্তিতে কোন ধরণের বাধা দেওয়া না হয় সে বিষয়ে নজর রাখার তাগিদ দেন সর্বোচ্চ আদালত।

সুত্র: টাইমস অব ইন্ডিয়া
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি