ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পরিবহন-বিশৃঙ্খলায় আমি নিজেও অসহায়: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬, ২০ এপ্রিল ২০১৮ | আপডেট: ২২:০৭, ২০ এপ্রিল ২০১৮

পরিবহন খাতের বিশৃঙ্খলা নিয়ে সড়ক পরিবহন সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিজেও অসহায় বলে মন্তব্য করে বলেন , অসহায়ত্ব  আমার মধ্যেও কাজ করেছে তিনি বলেন, আমি কি মানুষ নই? মন্ত্রী হিসাবে আমি কি দায় এড়াতে পারব?

শুক্রবার বিকেলে রাজধানীর কাকরাইলের একটি হোটেলে এক অনুষ্ঠানে দেশের পরিবহন খাত নিয়ে এসব মন্তব্য করেন মন্ত্রী।

অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, আমার এ অসহায়ত্ব নিয়ে কার সঙ্গে আলাপ করব? মূল কথা হলো আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের যেখানেই যাবেন, দেখবেন শুধু কর্মযজ্ঞ চলছে। ব্রিজ হবে এর বার্থপেইন আছে, এটা মানবেন না কেনো? দেশের মিডিয়ার একটা অংশ এটাকে রাজনীতিতে নিয়ে যাচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, আমাকে কোণঠাসা করে লাভ নেই। আমার মধ্যেও সীমাবদ্ধতা আছে।

কাদের বলেন, আমি লড়াকু, লড়াকুই থাকব, হতাশ হব না। সমালোচনা আমাকে শুদ্ধ করে। যারা বিরূপ সমালোচনা করেন, তারাও একদিন বুঝবেন তাদের সমালোচনা সঠিক নয়।

চালকদের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, তারা রাস্তার শৃঙ্খলা মানে না। চালকেরা কার আগে কে যাবে, কত ট্রিপ নিলে কত লাভ হবে, এ বিষয়টাই তাদের মাথায় থাকে। মানুষের জীবন নিয়ে আমাদের খুব কম মানুষেরই মাথায় থাকে। এখানে আমাদের অনেক কিছু ভাবতে হবে।

গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে বিএনপির সেনা মোতায়েনের দাবিসংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি বিএনপি নেতাদের জিজ্ঞেস করতে চাই, তারা যখন ক্ষমতায় ছিলেন, স্থানীয় বা জাতীয় নির্বাচনে সেনা মোতায়েন করেছেন? সেনাবাহিনী, সেনাবাহিনী বলে চিৎকার করে তারা একটি উসকানিমূলক পরিবেশ তৈরি করতে চায়। আপনি নিজে যেটা করেননি, সেটার জন্য কেন বলছেন?

এসময় ওবায়দুল কাদের আরো বলেন, আমরা কখনও বলিনি, সেনাবাহিনী মোতায়েনের বিরুদ্ধে। কিন্তু পরিস্থিতি কি? দেশে যত নির্বাচন হলো, তাতে কি সে পরিস্থিতি হয়েছে? তাহলে আমার প্রশ্ন, অযৌক্তিকভাবে সেনাবাহিনী নিয়োগের দাবি তুলে এ প্রতিষ্ঠানকে বিতর্কিত করতে চান কেন?

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি