ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পরিসংখ্যানে বেলজিয়ামের চেয়ে এগিয়ে ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৯, ১৪ জুলাই ২০১৮ | আপডেট: ১৭:২১, ১৪ জুলাই ২০১৮

রাশিয়া বিশ্বকাপ ২০১৮-এর তৃতীয়স্থান অর্জনকারী ম্যাচে আজ মুখোমুখি ইংল্যান্ড এবং বেলজিয়াম। দু`টি দলই নিজেদের বিশ্বকাপ অভিযান দারুণভাবে শুরু করলেও, বিশ্বকাপ অভিযান শেষ করেছে সেমিফাইনালে। দুরন্ত লড়াই চালালেও বেলজিয়াম এবং ইংল্যান্ডকে হার মানতে হয় ফ্রান্স এবং ক্রোয়েশিয়ার কাছে।

তবে, বিশ্বকাপ ফাইনালে নিজেদের জায়গা করতে না পারলেও এই দুই দলের কাছে সুযোগ থাকছে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শেষ করার। তৃতীয় অর্জনকারী ম্যাচ হলেও দুই দল যথেষ্ট মরিয়া এই ম্যাচ জেতার জন্য। এই বিশ্বকাপেই গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং বেলজিয়াম। সেই ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে দেয় বেলজিয়াম।

তবে, সেই ফল মাথায় রাখতে নারাজ গ্যারেথ সাউথগেটের দল। নতুন উদ্যামে ম্যাচ জিততে মরিয়া তারা। এছাড়া গত ম্যাচে হারলেও পরিসংখ্যান কিন্তু রয়েছে ইংল্যান্ডের পক্ষেই। মোট সাতবার মুখোমুখ হয়েছে এই দুই দল। যার মধ্যে ইংল্যান্ড জিতেছে দু`টি ম্যাচে এবং বেলজিয়াম জিতেছে একটি ম্যাচে। চারটি ম্যাচ ড্র হয়েছে। বিশ্বকাপের মঞ্চে এর আগে দু`বার বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল এই দুই দল। ১৯৯০ বিশ্বকাপে, ১৯৫৪ বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল বেলজিয়াম এবং ইংল্যান্ড। দু`টি ম্যাচই ড্র হয়।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি