ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পর্নোগ্রাফির অভিযোগ নিয়ে যা বললেন কুসুম সিকদার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৫, ১৯ সেপ্টেম্বর ২০১৭

জনপ্রিয় অভিনেত্রী কুসুম সিকদারের মিউজিক ভিডিও নেশা নিয়ে তুমুল হইচই চলছে। এর বিরুদ্ধে পর্নোগ্রাফির অভিযোগে মামলা হয়েছে। বলা হয়েছে এতে যৌন আবেদনময়ী রগরগে দৃশ্য রয়েছে। যদিও কুসুম মনে করেন, এতে অশ্লীল কিছুই নেই। তিনি বলেন, গানটিতে কোন শয্যাদৃশ্য কিংবা চুম্বনের দৃশ্য নেই।


তবে মিউজিক ভিডিওতে সুইমিং পুলের দৃশ্য কিংবা কয়েকটি স্বাভাবিক অন্তরঙ্গ দৃশ্য থাকলেও সেগুলোকে অশ্লীল অথবা বেআইনি হয়েছে বলে তিনি মনে করেন না।


কুসুম সিকদারের নিজের লেখা এবং গাওয়া গানের মিউজিক ভিডিও `নেশা`র বিরুদ্ধে পর্নোগ্রাফির অভিযোগে রোববার ঢাকার একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলায় মিজ সিকদারসহ আরো ছয়জনকে আসামি করা হয়েছে।


এর আগে আগস্টে গানটি রিলিজ হওয়ার পরই অশ্লীলতার অভিযোগ তুলে এর বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠান একজন আইনজীবী।


মিজ সিকদার বিবিসি বাংলার কাছে দাবি করেছেন, মিউজিক ভিডিওতে কোন শয্যাদৃশ্য কিংবা চুম্বনের দৃশ্য নেই। তবে সুইমিং পুলে গোসলের দৃশ্য কিংবা কয়েকটি অন্তরঙ্গ দৃশ্য থাকলেও সেগুলোকে তিনি অশ্লীল অথবা বেআইনি হয়েছে বলে মনে করেন না।


মিজ সিকদার বলেন, বাংলাদেশ আইন মেনেই গানের দৃশ্যায়ন বা শ্যুট করা হয়েছে, এবং নিয়ম মেনেই সেটি ইউটিউবের বঙ্গবিডি নামক চ্যানেলে প্রচার করা হয়েছে। মামলা বিষয়ে তিনি এখনো আদালতের কোন নোটিশ পাননি।


গণমাধ্যমে দেখে জেনেছেন। এর আগে লিগ্যাল নোটিশ পেয়ে আইনজীবীর মাধ্যমে জবাব দিয়েছিলেন। এখন যেহেতু মামলা হয়ে গেছে, ফলে আইনজীবীর সঙ্গে পরামর্শ করে ব্যবস্থা নেবেন তিনি।


এদিকে, মামলার বাদী সুপ্রিমকোর্টের আইনজীবী খন্দকার নাজমুল আহসান বলেছেন, মিউজিক ভিডিওটিতে অপ্রাসঙ্গিক এবং অপ্রয়োজনীয়ভাবে রগরগে দৃশ্য অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ধরনের অশ্লীল ভিডিও তৈরি এবং প্রকাশনা পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২ অনুযায়ী দণ্ডনীয় অপরাধ বলে উল্লেখ করেন তিনি।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি