ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পাকিস্তানে খেলে তামিম পাচ্ছেন ৮২ লাখ টাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫০, ১৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৬:৫৮, ১৬ সেপ্টেম্বর ২০১৭

‘ইনডিপেনডেন্ট কাপ’নামের সিরিজ দিয়ে পাকিস্তানে ক্রিকেট ফেরাতে ইতিমধ্যেই সফল আইসিসির উদ্যোগ। দেশটির গাদ্দাফি স্টেডিয়ামে জমে উঠেছে সিরিজও। এই সিরিজ দিয়ে পাকিস্তানে ক্রিকেট ফেরানোর অংশীদার হয়ে রইল তামিমরা। পাশাপাশি এই সফরে মোটা অঙ্কের অর্থ পাচ্ছেন বিশ্ব একাদশের ক্রিকেটাররা।

এই সিরিজে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মোট বাজেট ২৫ থেকে ৩০ লাখ ডলার। এ অর্থের সিংহভাগই খরচ হবে বিশ্ব একাদশের খেলোয়াড়দের জন্য। তিন ম্যাচের এ সিরিজ খেলে প্রায় ১ লাখ ডলার করে পাবেন বিশ্ব একাদশের প্রত্যেক খেলোয়াড়। যা বাংলাদেশি মুদ্রায় ৮২ লাখ টাকার বেশি। অর্থাৎ প্রতি ম্যাচের জন্য ২৭ লাখ টাকার বেশি করে পাচ্ছেন তামিমরা।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বহু আগে থেকেই মরিয়া পিসিবি। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকে আর কোনো বড় দল পাকিস্তান সফরে যায়নি।

ঘরের মাঠে সিরিজ আয়োজন করতে না পারায় অনেকেরই ধারণা ছিল পিসিবির আর্থিক অবস্থান হয়তো নাজুক। তবে ২০১১ সাল থেকে প্রতিবছরই লাভের মুখ দেখছে পিসিবি। তাঁদের বার্ষিক প্রতিবেদন অনুযায়ী ২০১৫-১৬ মৌসুমে লাভের অঙ্ক ছিল ১ কোটি ৪৫ লাখ ডলার। সূত্র: ক্রিকইনফো।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি