ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পাটকল করপোরেশনে ৩৩৩ জন নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫২, ২২ জুলাই ২০১৭

জনবল নিয়োগ দিবে বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি)। ১০টি পদে ৩৩৩ জনকে নিয়োগ দেওয়া হবে প্রতিষ্ঠানটিতে। পাটকল করপোরেশনের প্রধান, আঞ্চলিক কার্যালয় নিয়ন্ত্রণাধীন মিলসমূহ/স্কুলে এসব নিয়োগ দেয়া হবে। এ লক্ষ্যে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। আগ্রহী হলে আপনিও আবেদন করতে পারেন এসব পদে। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার।

কোন পদে কতজন নিয়োগ

বাংলাদেশ পাটকল করপোরেশনের সহকারী ব্যবস্থাপক (প্রশাসন ও শ্রমকল্যাণ) পদে ৭ জন, সহকারী প্রকৌশলী (পুর) দুজন, সহকারী ব্যবস্থাপক (মানিয়ন্ত্রণ) ৪জন, উপসহকারী প্রকৌশলী (যান্ত্রিক) ৭০ জন, উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) ২৫ জন, সহকারী সমন্বয় কর্মকর্তা (ভাণ্ডার ক্রয়) ০৬ জন, সহকারী হিসাব অর্থ/নিরীক্ষা/বীমা/ এমআইএস কর্মকর্তা ৫৫ জন, সহকারী উৎপাদন কর্মকর্তা ১০৫ জন, সহকারী নিরাপত্তা কর্মকর্তা ৯ জন, সহকারী শিক্ষক ৫০ জনসহ ৩৩৩ জনকে নিয়োগ দেয়া হবে।  

আবেদনের যোগ্যতা

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ পাটকল করপোরেশনের সহকারী ব্যবস্থাপক (প্রশাসন ও শ্রমকল্যাণ) পদে আবেদনের যোগ্যতা কলা/বাণিজ্য/বিজ্ঞান ও ব্যবসা প্রশাসনে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি। সহকারী প্রকৌশলী (পুর) পদে আবেদনের যোগ্যতা সিভিল ইঞ্জিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অথবা সিভিল ডিপ্লোমাসহ পাঁচ বছরের অভিজ্ঞতা বা তিন বছর উপসহকারী প্রকৌশলী পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।সহকারী ব্যবস্থাপক (মান নিয়ন্ত্রণ) পদে আবেদনের যোগ্যতা বস্ত্র প্রযুক্তিতে ডিগ্রিপ্রাপ্ত/ডিপ্লোমা অথবা প্রাসঙ্গিক ক্ষেত্রে পাঁচ বছরের অভিজ্ঞতাসহ বস্ত্র প্রযুক্তিতে সনদপ্রাপ্ত। উপসহকারী প্রকৌশলী (যান্ত্রিক) পদে ৭০ জন নিয়োগ দেয়া হবে। যোগ্যতা মেকানিক্যালে ডিপ্লোমা পাস হতে হবে। উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) পদে আবেদনের যোগ্যতা ইলেট্রিক্যালে ডিপ্লোমা পাস হতে হবে।সহকারী সমন্বয় কর্মকর্তা (ভাণ্ডার ক্রয়) পদে আবেদন করতে হলে যে কোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক বিষয়ে পাস করতে হবে এবং তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। সহকারী হিসাব অর্থ/নিরীক্ষা/বীমা/ এমআইএস কর্মকর্তা পদে আবেদনের যোগ্যতা বাণিজ্য বিভাগ থেকে দ্বিতিীয় শ্রেণির স্নাতক অথবা সম্মান ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।সহকারী উৎপাদন কর্মকর্তা পদে আবেদনের যোগ্যতা টেক্সটাইল টেকনোলজিতে ডিপ্লোমা থাকতে হবে।সহকারী নিরাপত্তা কর্মকর্তা পদে আবেদনের যোগ্যতা যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি। প্রাক্তন সৈনিক/পুলিশ/বিডিআর সদস্যদের অগ্রাধিকার দেওয়া হবে।সহকারী শিক্ষক পদে আবেদনের যোগ্যতা বিএডসহ স্নাতক ডিগ্রি পাস ও দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন

সহকারী ব্যবস্থাপক (প্রশাসন ও শ্রমকল্যান) পদে নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। সহকারী প্রকৌশলী পদে নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা, সহকারী ব্যবস্থাপক (মান নিয়ন্ত্রণ) নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। উপসহকারী প্রকৌশলী (যান্ত্রিক) নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা। উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা। সহকারী সমন্বয় কর্মকর্তা (ভাণ্ডার ক্রয়) পদে ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা বেতন দেওয়া হবে নিয়োগপ্রাপ্তদের। সহকারী হিসাব অর্থ/নিরীক্ষা/বীমা/ এমআইএস কর্মকর্তা পদে ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা বেতন দেওয়া হবে।সহকারী উৎপাদন কর্মকর্তা পদে নিয়োগপ্রাপ্তদের ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা বেতন দেওয়া হবে। সহকারী নিরাপত্তা কর্মকর্তা বেতন ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা বেতন দেওয়া হবে। সহকারী শিক্ষক পদে ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা বেতন দেওয়া হবে।

বয়সসীমা

সব পদের জন্য আবেদনকারীদের বয়স ১৭ আগস্ট ২০১৭ পর্যন্ত ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়াআগ্রহী প্রার্থীরা অনলাইনে http://bjmc.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

ডেটলাইন

বাংলাদেশ পাটকল করপোরেশনে (বিজেএমসি) এরই মধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এসব পদে আবেদনে আগ্রহীরা আগামী ১৭ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

//এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি