ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পানি বাজারজাতকরণ প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২২, ২২ ফেব্রুয়ারি ২০১৮

অবৈধ জারে পানি বাজারজাতকরণ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভেজালবিরোধী অভিযানে আড়াই লাখা টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে সাত জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড, ২ টি কারখানা বন্ধ এবং প্রায় ২শ’ টি জার ধ্বংস করা হয়েছে।

বিএসটিআই ও র‌্যাব হেড কোয়ার্টারের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এর নেতৃত্বে আজ বৃহস্পতিবার ঢাকা মহানগরীর যাত্রাবাড়ি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে ওই এলাকায় সেইফ ড্রিংকিং ওয়াটার, ইউনিক ড্রিংকিং ওয়াটার, বিক্রমপুর ড্রিংকিং ওয়াটার, আল হুমাইন ড্রিংকিং ওয়াটার, রিদম ড্রিংকিং ওয়াটার কারখানাসমূহ পরিদর্শন করা হয়। কারখানাগুলো বিএসটিআই’র অনুমোদন না নিয়ে অপরিশোধিত পানি নিম্নমানের জারে ভর্তি করে বিক্রয় ও বিতরণ করার অপরাধে বিএসটিআই অর্ডিন্যান্স, ১৯৮৫ ও ২০০৩ (সংশোধিত) এর ক্ষমতাবলে সর্বমোট দুই লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান এবং ২টি কারখানা বন্ধ করা হয়েছে। অপরাধীরা তাৎক্ষণিকভাবে জরিমানার সমুদয় অর্থ পরিশোধ করেন। এছাড়াও প্রায় ২শ’ টি জার ধ্বংস করা হয়। বিএসটিআই’র এ ধরণের অভিযান আরও জোরদার করা হবে। বিজ্ঞপ্তি

আরকে/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি