ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পুতিনের সঙ্গে করমর্দন, মেলানিয়ার কি হয়েছিল?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৯, ১৯ জুলাই ২০১৮

ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে অনুষ্ঠিত বৈঠকের পূর্বকালে মেলানিয়া ট্রাম্পের সঙ্গে করমর্দন করেন পুতিন। করমর্দনকালে ও করমর্দন পরবর্তী মেলানিয়ার চেহারার অভিব্যক্তি নিয়ে চলছে চলছে চুলচেরা বিশ্লেষণ। অনেকেই বলছেন, পুতিনের চোখের দিকে তাকানোর পর মেলানিয়া মনে হয়েছে, তিনি এইমাত্র শয়তান দর্শন করে এসেছেন।

গত ১৬ জুলাই (সোমবার) ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে অনুষ্ঠিত হয় ট্রাম্প ও পুতিনের বৈঠক। সে সময় ট্রাম্পের সঙ্গে ফার্স্টলেডি মেলানিয়াও ছিলেন। একটি ভিডিওক্লিপে দেখা যায়, ট্রাম্পের সঙ্গে করমর্দন করছেন পুতিন। এরপর তিনি মেলানিয়া ট্রাম্পের সঙ্গেও করমর্দন করেন এবং কথা বলেন। হেসে হেসেই পুতিনের কথার উত্তর দেন মেলানিয়া। কয়েক সেকেন্ড পরই তারা তিনজন ছবি তোলার জন্য ক্যামেরার দিকে মুখ করে সোজা হয়ে দাঁড়ান। তখন মেলানিয়ার অভিব্যক্তিতে খানিকটা অস্বাভাবিকতা ধরা পড়ে। তাকে মোটেও খুশি মনে হচ্ছিলো না।

সানি কার্টার নামের এক টুইটার ব্যবহারকারী লিখেছেন: মেলানিয়ার চেহারা দেখুন, সে ভীত। তার মনের অবস্থা আমি বুঝতে পারছি।’ আরেকজন লিখেছেন: পুতিনের সঙ্গে করমর্দনের পর মেলানিয়ার চেহারা ও অঙ্গভঙ্গি খেয়াল করুন। তিনি (মেলানিয়া) তাকে (পুতিন) যমের মতো ভয় পান।’ আরন ম্যাককর্ড নামের একজন টুইটারে লিখেছেন: ‘তাকে (মেলানিয়া) দেখে মনে হচ্ছে মাত্রই তিনি একজন শয়তানের চোখের দিকে তাকিয়েছেন। ওই কক্ষের শুধু একজনই বুঝতে পেরেছেন ওই ব্যক্তি (পুতিন) সত্যিকার অর্থে কতটা ভয়াবহ।’

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি