ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পুলিশের মাদকবিরোধী অভিযানে ঢাকায় গ্রেফতার ৯০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৯, ১৯ মে ২০১৮

পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযানের প্রথম দিনে ২৪ ঘন্টায় ঢাকায় মাদকবিক্রি ও সেবনের দায়ে ৯০ জনকে গ্রেফতার করা হয়েছে।  

এছাড়া চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় বৃহস্পতিবার রাতে মাদক ব্যবসায়ীদের সঙ্গে র‌্যাবের ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

গত ৪ মে র‌্যাবের বিশেষ অভিযান শুরুর পর থেকে ছয়জন ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছে। কয়েক লাখ ইয়াবা জব্দ করা হয়েছে।

রংপুরে অভিযানে ৫১ জন মাদক ব্যবসায়ী ও মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া পহেলা রমজান থেকে দেশের ৬৪ জেলায় আলাদাভাবে মাদকবিরোধী বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ। ১০ দিনের এ অভিযান শেষ হবে আগামী ২৬ মে।

সম্প্রতি একাধিক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকবিরোধী অভিযান জোরদার করতে পুলিশ-র‌্যাবকে নির্দেশ দিয়েছেন। মাদক সেবনকারী, ব্যবসায়ী, উৎপাদক ও সরবরাহকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা বলেন প্রধানমন্ত্রী। এরপর থেকে মাদক প্রতিরোধী কার্যক্রম জোরদার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ডিএমপি সূত্রে জানা গেছে, মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে থানা ও গোয়েন্দা পুলিশ রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৯০ জনকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে ৪ হাজার ৯৯৬ পিস ইয়াবা ট্যাবলেট ৬৮৪ গ্রাম হেরোইন, ৭ কেজি ৪১০ গ্রাম গাঁজা,  ৮ বোতল ফেনসিডিল ও ৪০ টি ইনজেকশন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬৮টি মামলা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় বৃহস্পতিবার রাতে মাদক ব্যবসায়ীদের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। উপজেলার ৪ নম্বর বেড়িবাঁধ এলাকার তাঁতীপাড়া ঘাটে এ সংঘর্ষে নিহতের পরিচয় এখনও পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে ৬ কেজি ৭শ` গ্রাম গাঁজা, ২টি পিস্তল, ৭ রাউন্ড গুলি, ২টি ম্যাগাজিন উদ্ধার করেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদের নেতৃত্বে গত ১৭ মে মাদকবিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ তিনজনকে আটক করার পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়। শহরের গাইটাল এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ইয়াবাসহ আটক শহীদুল ইসলাম (৩৫) ও আব্দুর রহমানকে (২২) দেড় বছর করে বিনাশ্রম কারাদণ্ড এবং বিশ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া গাঁজাসহ আটক মোশারফ হোসেন মুকুলকে (২৩) এক বছরের কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া ১৬ মে কিশোরগঞ্জে ১৩২ লিটার চোলাই মদসহ আনন্দ রবিদাস (২৩) ও মো. জসিম মিয়া (৩০) নামের দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ। শহরের রথখোলা এলাকার পিডিবি অফিসের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৮৮টি পলিপ্যাকে ১৩২ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। পরে তাদের জেলহাজতে পাঠানো হয়।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর গত ১৬ মে শহরে মাদকবিরোধী এক অভিযান পরিচালনা করে মো. আলামিন (২৪), মো. মিজান (২৭), জীবন সাহা (৩৫) ও মো. রসুল (২৫) নামের চার গাঁজাসেবীকে গ্রেফতার করে। পর তাদের প্রত্যেককে ছয় মাসের কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা ডিবি পুলিশ গত ১৪ মে ৮০০ পিস ইয়াবাসহ খাইরুল ইসলাম (৩০) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। পরে থানায় মামলা করে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি