ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পেপ্যালের ‘জুম সার্ভিস’ চালু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২, ১৯ অক্টোবর ২০১৭

দেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল অনলাইনভিত্তিক অর্থ লেনদেন (পেমেন্ট) ব্যবস্থা পেপ্যালেরজুম সার্ভিস বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭’র দ্বিতীয় দিনে এ অনুষ্ঠানের আয়োজন করে তথ্যপ্রযুক্তি বিভাগের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প।

প্রসঙ্গত, বিশ্বের ২০৩টি দেশে পেপ্যাল সেবা চালু আছে। এর মধ্যে মাত্র ২৯টি দেশে পেপ্যালের পূর্ণাঙ্গ সেবা চালু আছে এবং ১০৩টি দেশে শুধু ইনবাউন্ড সেবা চালু আছে।

উদ্বোধনী অনুষ্ঠানে জয় বলেন, পেপ্যালের ‘জুম সার্ভিস’ এর মাধ্যমে দেশের বাইরের পেপ্যাল অ্যাকাউন্টধারীরা সরাসরি বাংলাদেশী জুম গ্রাহকের একাউন্টে অর্থ পাঠাতে পারবেন (ইনবাউন্ড)। এই টাকা দুই ঘণ্টার মধ্যেই বাংলাদেশের ব্যাংকে চলে আসবে। এই সেবায় কোন গ্রাহক ১ হাজার ডলারের নিচে পাঠালে ৫ ডলার এবং এর বেশি পাঠালে তাকে কোন চার্জ দিতে হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী প্রমুখ।

সোনালী ব্যাংক, রূপালী ব্যাংক, অগ্রণীব্যাংক, জনতা ব্যাংক, উত্তরা ব্যাংক, সিটি ব্যাংক, পূবালী ব্যাংকে প্রাথমিকভাবে এ সেবা চালু হলেও অচিরেই তা অন্যান্য ব্যাংকগুলোতে সম্প্রসারিত হবে।

 

আর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি