ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

প্যারাডাইজ পেপারসে বিএনপি নেতা মিন্টুর পরিবারের নাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৯, ১৮ নভেম্বর ২০১৭

প্যারাডাইস পেপারস কেলেঙ্কারিতে এবার বিএনপি ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও তার পরিবারের ৪ জন সদস্যের নাম উঠে এসেছে। এছাড়া আরও ৫জন বাংলাদেশি ব্যক্তির নামও উঠে এসেছে এ প্রতিবেদনে। তালিকায় রয়েছে একটি প্রতিষ্ঠানের নামও। প্রতিষ্ঠানটি হলো ব্রামার অ্যান্ড পার্টনার্স অ্যাসেট ম্যানেজমেন্ট (বাংলাদেশ) লিমিটেড।

প্যারাডাইজ পেপারস কেলেঙ্কারিতে জড়িত ১০ বাংলাদেশির ৫ জনই আউয়াল পরিবারের। আবদুল আউয়াল মিন্টু, তার স্ত্রী নাসরিন ফাতেমা আউয়াল, ছেলে তাফসির মোহাম্মদ আউয়াল, তাবিথ মোহাম্মদ আউয়াল এবং তাজওয়ার মোহাম্মদ আউয়ালের নাম উঠে এসেছে প্রতিবেদনে।

১৯৯৯ সালে তারা অফশো কোম্পানির নিবন্ধন লাভ করে। নিবন্ধনে প্রতিষ্ঠান হিসাবে আউয়াল পরিবারের সদস্যরা এনএফএম এনার্জি লিমিটেডের নাম ব্যবহার করেছেন। ঠিকানা হিসেবে ব্যবহার করেছেন মাল্টিমোড লিমিটেড, অ্যাঙ্কর টাওয়ার, ১০৮ বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা, বাংলাদেশ।

 

পেপারসে কেলেঙ্কারিতে নাম আসা অন্য বাংলাদেশিরা হলেন, আনিসুর রহমান এন্ড কো., মিন্টু-আবুদল আউয়াল, মোগল-ফরিদা ওয়াই, উল্লাহ-শহিদ, আহমাদ-সামির। তাদের ঠিকানা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫০ মহাখালী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১২।

 

এমজে/ এআর

 


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি