ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

প্রচলিত শিক্ষিতদের কর্মসংস্থান সৃষ্টি চ্যালেঞ্জের : জব্বার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪০, ১৫ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৪:৫৫, ১৫ এপ্রিল ২০১৮

ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে, যারা প্রচলিত শিক্ষায় শিক্ষিত হয়ে আসছে তাদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা। আইটি শিক্ষিতদের চাকরি নিয়ে চিন্তা করতে হচ্ছে না। যারা প্রোগ্রামার হয়ে আসছে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করাই আছে। যদিও আমরা পর্যাপ্ত প্রোগ্রামার তৈরি করতে পারিনি।
মন্ত্রী আজ রোববার হোটেল সোনারগাঁওয়ে বিপিও সামিট বাংলাদেশ- ২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশে প্রযুক্তির বয়স মাত্র ১৪ বছর। এই সময়টুকু হলো ১৯৯৬ থেকে ২০০১ সাল আর ২০০৯ ২০১৮ সাল। বাকি সময়ে এদেশে প্রযুক্তি খাতে কিছুই করা হয়নি। শুধু দেশকে পিছিয়ে নেওয়া হয়েছে।
মন্ত্রী এ সময় বলেন, আমরা একসময় শিশুদেরকে স্কুলে আনার চ্যালেঞ্জ নিয়েছিলাম। তাদেরকে ধরে রাখার চ্যালেঞ্জ নিয়েছিলাম। এখন আমরা প্রাথমিক বিদ্যালয়ের শিশুদেরকে প্রোগ্রামিং শেখাতে যাচ্ছি।
মন্ত্রী এ সময় বলেন, ভারত এ সেক্টর থেকে ৮০ বিলিয়ন ডলার আয় করেছে। আমরা দেরিতে শুরু করেছি পেছনে পড়ে থাকার জন্য না, নেতৃত্ব দেওয়ার জন্য।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন প্রধানমন্ত্রীর ছেলে ও তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বিশেষ অতিথি ছিলেন প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রমুখ।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি