ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রাথমিক সহকারী শিক্ষক

প্রতি আসনে লড়ছেন ৬০ জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩২, ৩ মে ২০১৮ | আপডেট: ২০:৫৬, ৪ মে ২০১৮

সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্য আসনে সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪পরীক্ষা চলছে। প্রথম ধাপে ১২ জেলায় এই পরীক্ষা ইতিমধ্যে শেষ হয়েছে। আগামী ১১ মে হবে দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট চার ধাপে এই পরীক্ষা সমাপ্ত করবে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্র জানায়, এ নিয়োগের মাধ্যমে সারা দেশে ১০ হাজার সহকারী শিক্ষক নেওয়া হবে। এর বিপরীতে প্রায় ছয় লাখ আবেদন জমা পড়ে। অর্থাৎ গড় হিসেবে প্রতি আসনে লড়ছেন ৬০ জন চাকরি প্রার্থী।

মামলাজনিত কারণে গত চার বছর এই নিয়োগ কার্যক্রম স্থগিত থাকার পর চলতি বছরের মার্চে আবারও এ নিয়োগ কার্যক্রম শুরু হয়।

দ্বিতীয় ধাপে এ নিয়োগ পরীক্ষায় ২০ জেলায় অংশ নেবেন প্রায় তিন লাখ চাকরি প্রার্থী। প্রধম ধাপের লিখিত পরীক্ষা চলতি বছর ২০ এপ্রিল অনুষ্ঠিত হয়েছে। লিখিত পরীক্ষায় ১২ জেলায় প্রায় দুই লাখ প্রার্থী পরীক্ষায় অংশ নেন।

দ্বিতীয় ধাপে যে জেলাগুলোয় পরীক্ষা হবে- চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া, মাগুরা, বাগেরহাট, শেরপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, ফরিদপুর, গোপালগঞ্জ, নোয়াখালী, কক্সবাজার, পিরোজপুর, পটুয়াখালী, ভোলা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, পঞ্চগড়, ঠাকুরগাঁও ও লালমনিরহাট।

নিয়োগ পরীক্ষার ওএমআর শিট পূরণের নির্দেশনাবলি ও পরীক্ষা-সংক্রান্ত অন্যান্য তথ্য www.dpe.gov.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি