ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

প্রতিযোগিতা বয়কট, লাভেলোর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন এভ্রিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২০, ৪ অক্টোবর ২০১৭ | আপডেট: ২৩:২৪, ৪ অক্টোবর ২০১৭

বিবাহ সংক্রান্ত জটিলতার কারণে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ মুকুট হারানো জান্নাতুল নাঈম এভ্রিল এবার বাল্য বিবাহের বিরুদ্ধে সংগ্রাম করার ঘোষণা দিয়েছেন। তিনি বাল্য বিবাহের বিরুদ্ধে লড়বেন ঘোষণা দেওয়ায় লাভেলো কোম্পানি এভ্রিলকে ব্রান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিয়োগের প্রস্তাব দিয়েছে।   

বিবাহ সংক্রান্ত অসততার অভিযোগ এনে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জান্নাতুল নাঈম এভ্রিলের খেতাব বাতিল করে জেসিয়া ইসলামকে চ্যাম্পিয়ন ঘোষণা করেছেন আয়োজকরা। এটা মেনে নিতে না পারায় এই প্রতিযোগিতাটিকে ‘বয়কট’ করেছেন এভ্রিল।  

বুধবার সন্ধ্যায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে গণমাধ্যকর্মীদের সামনে প্রশ্নবাণে জর্জরিত বিচারক ও আয়োজকরা পূর্বের চ্যাম্পিয়ন জান্নাতুল নাঈম এভ্রিলের পরিবর্তে জেসিয়া ইসলামের নাম ঘোষণার পর অনুষ্ঠানস্থল ত্যাগ করেন এভ্রিল।

‘মিস ওয়ার্ল্ড’ কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, বিবাহিত কিংবা ডিভোর্সি হওয়ায় এভ্রিলের ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিতে কোনো বাধা নেই। কিন্তু নিজের বিয়ের খবর গোপন রেখে তিনি অসততার পরিচয় দিয়েছেন। সে কারণে তাকে প্রতিযোগিতায় অংশ নিতে নিরুৎসাহিত করা হচ্ছে।

অনুষ্ঠানস্থল থেকে চলে যাওয়ার সময় এভ্রিল সাংবাদিকদের বলেন, ‘আমি চলে যাচ্ছি। যে বাল্যবিবাহের কারণে আমাকে বাদ পড়তে হলো, সেই বাল্যবিবাহের বিরুদ্ধে আমি লড়ে যাবো। আমি এই মুহূর্ত থেকে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ বয়কট করছি। তাদের সঙ্গে আমার কোনো সম্পর্ক এই মুহূর্ত থেকে নেই।’

বাল্য বিবাহ রোধে এভ্রিল কাজ করবেন এমন খবর পাওয়ার পর তকে লাভেলোর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার প্রস্তাব দেওয়া হয়। তবে তখন তিনি অনুষ্ঠানস্থলে ছিলেন না।

বুধবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে এভ্রিলের নাম ঘোষণা করেন লাভেলোর চেয়ারম্যান ইকরামুল হক।

তিনি বলেন,“জান্নাতুল নাঈম এভ্রিল ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হয়েছিলেন। ভুল বোঝাবুঝির কারণে তাকে মুকুট খোয়াতে হয়েছে। যেহেতু তার মেধা ছিল, এজন্য আমরা তাকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করলাম।”

এর আগে ২৯ সেপ্টেম্বর প্রতিযোগিতার বিজয়ী ঘোষণা করা হয় এভ্রিলকে। বিচারকদের মতামত উপেক্ষা করে আয়োজক সংস্থা অন্তর শো বিজ এভ্রিলকে বিজয়ী ঘোষণা করেন বলে প্রথমে অভিযোগ ওঠে। তারপর বিয়ের খবর গোপন করে এভ্রিলের এই সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার খবরও আসে গণমাধ্যমে।

এই জটিলতা দেখা দেওয়ার পর আয়োজক প্রতিষ্ঠান ‘মিস ওয়ার্ল্ড’ কর্তৃপক্ষকে বিষয়টি জানায়।

সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিচারক বিবি রাসেল, চঞ্চল মাহমুদ, শম্পা রেজা, আয়োজক প্রতিষ্ঠান অন্তর শো বিজের কর্ণধার স্বপন চৌধুরী উপস্থিত ছিলেন। বাকি তিনজন বিচারক রুবাবা দৌলা, জুয়েল আইচ ও সোনিয়া বশির কবির ছিলেন অনুপস্থিত।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি