ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

তারকালাপে জান্নাতুল সুমাইয়া হিমি

প্রথাটা ভাঙার চেষ্টা করছি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৪, ৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:০৯, ৪ ফেব্রুয়ারি ২০১৮

ছোটবেলা থেকে নাচ, গান, আবৃত্তি এর মধ্যেই বিচরণ করেছেন জান্নাতুল সুমাইয়া হিমি। ওই সময় কচিকাঁচা ছায়ানটের শিক্ষার্থী হয়ে নিজেকে একটু একটু করে তৈরি করেছেন। সেই সময় বিটিভির শিশুতোষ অনেক অনুষ্ঠানেও অংশ নিতেন ছোট্ট হিমি। সেই হিমি এখন অনেক বড় হয়েছেন। নিজেকে গুছিয়ে নিচ্ছেন অতি যত্ন করে। বর্তমানে ব্যস্ত আছেন লেখাপড়া আর অভিনয় নিয়ে।

অভিনয়ের পাশাপাশি মডেলিংয়েও নিজেকে তুলে ধরছেন তিনি। শুধু তাই নয়, নাটক ও সিনেমায় অভিনয়ের পর অংশ নেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায়। চূড়ান্ত পর্বে প্রথমে ‘মিস বাংলাদেশ’ হিসেবে তাঁর নামই ঘোষণা করা হয়। পরের ঘটনা সবারই জানা। তবে এসব কিছু হিমিকে একটুও নড়বড়ে করতে পারেনি। বরং এগিয়ে যাচ্ছেন আপন গতিতে।

একুশে টেলিভিশন (ইটিভি) অনলাইনের একান্ত সাক্ষাৎকারে হিমি জানান নিজের কথা। তার সাক্ষাৎকারটি নিয়েছেন- সোহাগ আশরাফ


ইটিভি অনলাইন : কেমন আছেন?

জান্নাতুল সুমাইয়া হিমি : ধন্যবাদ। অনেক ভালো আছি।

ইটিভি অনলাইন : বর্তমান ব্যস্ততা কি নিয়ে?

জান্নাতুল সুমাইয়া হিমি : নতুন একটি ধারাবাহিকে কাজ শুরু করেছি। ধারাবাহিকটির নাম স্মৃতির আলপনা আঁকি। সেখানে আলপনা চরিত্রটি আমি করছি। এখানে আলপনা চরিত্রে আমি তিনটি টাইমলাইন প্লে করছি। একটি ছোট বয়স, মধ্যবয়স এবং সব শেষে বৃদ্ধ বয়স। এটা আমার জন্য একটা চ্যালেঞ্জিং চরিত্র। তবে ভালোও লাগছে। কারণ বুড়া বয়সের মেকআপ নিয়ে চরিত্রের মধ্যে প্রবেশ করেছি।

ইটিভি অনলাইন : ইতিমধ্যে আপনি কিছু বিজ্ঞাপনেও কাজ করেছেন। কেমন সাড়া পেয়েছেন?

জান্নাতুল সুমাইয়া হিমি : সম্প্রতি বিজ্ঞাপন নিয়ে একটু বেশি কাজ করেছি। ‘কুমারিকা হেয়ার অয়েল’- এর টিভিসিটা অনইয়ারে যাচ্ছে। এটার খুব ভালো ফিডব্যাক পেয়েছি। এছাড়া একটি স্যানিটারি ন্যাপকিনের বিজ্ঞাপনে কাজ করেছি। আমি ওদের ব্র্যান্ড অ্যাম্বাসেডরও হয়েছি।

অনেক সময় অনেকে বিরক্ত হয়। মনে করে স্যানিটারি ন্যাপকিনের বিজ্ঞাপন করা যাবে না। দেখতে ভালো দেখায় না। কিন্তু আমি এই প্রথাটা ভাঙার চেষ্টা করছি। সবাই যেনো সচেতন হয় সে জন্য কাজ করছি। ক্যাম্পেইন করছি। আসলে শুধু অভিনয় করলেই তো হবে না। সামাজিক সচেতনতা জরুরী। মিস ওয়াল্ডে যখন কাজ করেছি তখনও আমাদের শেখানো হয়েছে সোশ্যাল ওয়ার্ক সম্পর্কে। ওখানেতো কিছু করতে পরলাম না, নিজে থেকেই চেষ্টাটা করছি।

এছাড়া প্রাইম ব্যাংকের একটি টিভিসি করলাম। এছাড়া আরও একটি স্পেশাল টিভিসি আসছে। ওটা এখনও অনইয়ার হয়নি। ভ্যালেন্টাইন ডে উপলক্ষ্যে অল-টাইমের একটি ক্যাম্পেইন শুরু হচ্ছে। সেই ক্যাম্পেইনের টিভিসিটা করলাম। যারা এই ক্যাম্পেইনে উইনার হবে তারা ভ্যালেন্টাইন ডেতে আমাদের সঙ্গে ডেটে যাবে।

এছাড়াও কাজ করছি। একটু ভিন্ন ধরণের কাজ করার চেষ্টা করছি।

ইটিভি অনলাইন : টিভিসি ছাড়া আর কি ব্যস্ততা আছে?

জান্নাতুল সুমাইয়া হিমি : এর আগে নাটকে বেশি কাজ করা হয়েছে। নাটকটা এখন একটু কম করছি। তবে ধারাবাহিকে কাজ করছি। সম্প্রতি মিউজিক ভিডিও করলাম একটা। অন্তু করিমের সঙ্গে। খুব ভালো একটা কাজ হয়েছে। অনেক মজার কিছু স্মৃতি আছে এটি ঘিরে। তবে আমি টানা মিউজিক ভিডিওতে কাজ করতে চাইছি না। বাংলাদেশে একটা কাজ বেশি বেশি করলে লেবেল গায়ে লেগে যায়। আমি আসলে ওরকম চাচ্ছি না। আমি সব দিকে ব্যালেন্স করে অল্প অল্প করে এগিয়ে যেতে চাই। তবে অভিনয়টাই আমার জন্য প্রধান বিষয়।

ইটিভি অনলাইন : সামনে তো অনেক দিবস। ভ্যালেন্টাইন ডে, বৈশাখ, একুশে ফেব্রুয়ারি। এসব দিবস ঘিরে পরিকল্পনা কি?

জান্নাতুল সুমাইয়া হিমি : একুশে ফেব্রুয়রি নিয়ে একটা কাজের প্লান চলছে। এ সপ্তাহেই করার কথা। সম্ভবত শর্ট ফিল্ম হবে ওটা। আমরা না বুঝেই বাংলা ভাষা থেকে কতটা দূরে সরে যাচ্ছি সেটা নিয়ে একটা মজার গল্প এটা। আমার ভালো লেগেছে গল্পটা তাই কাজ করছি। তাছাড়া ভ্যালেন্টাইন ডে নিয়ে প্লান তো বললামই।

এছাড়াও একটা চমৎকার কাজ শেষ করলাম আমি আর সমাপ্তি ভাই। কবিতার উপরে একটা শর্ট ফিল্ম। অনেকটা কাব্য নাট্য ধরণের। এখানে আমাদের কোন সংলাপ নেই। যিনি কবিতা লিখেছেন তিনিই আবৃত্তি করবেন। যতটুকু জানি কোন একটি ফিল্ম ফেস্টিবলে যাচ্ছে এটি।

ইটিভি অনলাইন : মিডিয়া ছাড়া আর কি নিয়ে ব্যস্ত আছেন?

জান্নাতুল সুমাইয়া হিমি : আমি নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছি। ভার্সিটি শুরু হয়ে গেছে। সেখানে স্টাডির দিকে খেয়াল করতে হচ্ছে। অনেক নতুন বন্ধু হয়েছে। বেশ ভালো লাগছে।

ইটিভি অনলাইন : পড়া লেখা ও মিডিয়া এক সঙ্গে কিভাবে সামলাবেন?

জান্নাতুল সুমাইয়া হিমি : যখন স্কুলে বা কলেজে ছিলাম তখনও সাপোর্ট পেয়েছি। ওই সময় অনেক ক্লাস মিস যেতো কিন্তু তারা বলেছেন যদি রেজাল্ট ঠিকঠাক ধরে রাখতে পারো তবে কোন সমস্যা নাই। আশা করবো এখানেও সবাই সাপোর্ট দিবেন। যেহেতু মিডিয়াতে ইতিমধ্যে একটা পর্যায়ে এসেছি তাই এ জায়গাটাও ধরে রাখতে চাই। যেহেতু ছোট বেলা থেকেই একই ভাবে কাজ করে আসছি তাই মনে হচ্ছে খুব একটা সমস্যা হবে না।

ইটিভি অনলাইন : চলচ্চিত্র নিয়ে ভাবনা কি? একটি চলচ্চিত্রে দর্শক আপনাকে দেখেছে। সেই সম্পর্কে একটু শুনতে চাই।

জান্নাতুল সুমাইয়া হিমি : যে সিনেমাটি মুক্তি পেয়েছে সেটা হচ্ছে ‘হঠাৎ দেখা’। এটা আমার বেস্ট কাজ। আসলে সব তারকারই স্বপ্ন থাকে চলচ্চিত্রে কাজ করা। আমি খুব লাকি যে প্রথম সিনেমাটিই ছিলো যৌথ প্রযোজনায়। আসলে আমার একটা ড্রিম প্রজেক্ট ছিলো এটা। মজার বিষয় হচ্ছে প্রথম সিনেমাটি সবাই পছন্দ করেছে। দারুণ ফিডব্যাক এসেছে।

এ মুহুর্তে কিছু সিনেমা নিয়ে কথা চলছে। তবে চূড়ান্ত না হলে বলতে পারছি না।

ইটিভি অনলাইন : আপনিতো নাচও করেন। এটি নিয়ে কি কোন ব্যস্ততা আছে?

জান্নাতুল সুমাইয়া হিমি : হ্যাঁ। নাচ করা হচ্ছে। বেশ কিছু ড্যান্স শো করলাম। নাচটা আসলে ছোট বেলা থেকেই খুব পছন্দের। অনেক জোর করে ভর্তি হয়েছিলাম নাচ শেখার জন্য। তাই আলাদা একটা ভালো লাগা কাজ করে। নাচে আসলে নিজের ইমশনগুলো প্রকাশ করা যায়। আমি খুব উপভোগ করি।

ইটিভি অনলাইন : অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

জান্নাতুল সুমাইয়া হিমি : ইটিভিকেও অনেক ধন্যবাদ।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি