ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

প্রধান বিচারপতিকে পদত্যাগে বাধ্য করতেই এসব অভিযোগ : রিজভী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৬, ১৬ অক্টোবর ২০১৭

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে পদত্যাগে বাধ্য করতেই তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তোলা হচ্ছে। সোমবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

গত শনিবার সুপ্রিম কোর্ট এক বিবৃতিতে জানায়, ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে নৈতিক স্খলনসহ ১১টি সুনির্দিষ্ট অভিযোগ সম্বলিত দালিলিক তথ্য সুপ্রিম কোর্টের বিচারপতিদের কাছে হস্তান্তর করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রুহুল কবির রিজভী বলেন, রাষ্ট্রপতি যদি প্রধান বিচারপতির বিরুদ্ধে এত অভিযোগ পেয়েই থাকেন তাহলে তিনি (রাষ্ট্রপতি) সংবিধানের ৯৬ অনুচ্ছেদ প্রয়োগ করলেন না কেন, এই প্রশ্ন এখন আইনাঙ্গনে ঘুরপাক খাচ্ছে। সর্বোচ্চ আদালতের সর্বসম্মত রায়ের পর সুপ্রিম জুডিশিয়ার কাউন্সিল পুর্নবহাল হওয়ার কথা। নিয়ম হলো, প্রধান বিচারপতির কিরুদ্ধে কোনো অভিযোগ উঠলে অভিযোগগুলো রাষ্ট্রপতি সুপ্রিম কোর্টের জুডিশিয়াল বিভাগে তদন্তের জন্য পাঠাবেন। তদন্ত শেষে যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে বিচারপতিকে অপসারণ করবেন। আর যদি প্রমাণিত না হয় তিনি ( প্রধান বিচারপতি) পদে বহাল থাকবেন।

রিজভী আরো বলেন, তার (প্রধান বিচারপতি) বিরুদ্ধে এত অভিযোগ ….তিনি দেশে থাকতে এসব অভিযোগ তোলা হলো না কেন? আর এসব অভিযোগ তো মনে হচ্ছে অনেক পুরনো।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, দলের নেতা আবুল কালাম আজাদ, মুনির হোসেন, আনোয়ার হোসাইন।

 

এমআর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি