ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর আশ্বাস: শিক্ষকদের অনশন প্রত্যাহার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫, ৫ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:৩৪, ৫ জানুয়ারি ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আশ্বাস পাওয়ার পরই আমরণ অনশন কর্মসূচি স্থগিত করেছেন শিক্ষক-কর্মচারী। শুক্রবার বিকেলে শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার অনশন প্রত্যাহারের ঘোষণা দেন।

এর আগে এদিন বিকেলে প্রধানমন্ত্রীর নির্দেশে জাতীয় প্রেস ক্লাবে এসেছিলেন তার একান্ত সচিব সাজ্জাদুল হাসান। তিনি আন্দোলনরত শিক্ষকদের জানান, নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্ত করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমাকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, আপনাদের কাছে তাঁর বার্তা পৌঁছে দেওয়ার জন্য। তিনি অনুরোধ জানিয়েছেন, অনশন ভেঙে যার যার বাড়িতে আপনারা ফিরে যান।

এ সময় শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন নন-এমপিও শিক্ষকদেরকে পানি পান করিয়ে অনশন ভাঙান। সচিব শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আপনাদের অনশনের বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন। প্রধানমন্ত্রী শিক্ষা মন্ত্রণালয়কে এমপিওভুক্তি প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছেন।

অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, আজ প্রধানমন্ত্রীর আশ্বাসে দেশের শিক্ষক সমাজ আনন্দিত। আমাদের বিশ্বাস ছিল, প্রধানমন্ত্রী শিক্ষকদের কথা শুনবেন। তার আশ্বাসে আমরা আজ অনশন ভেঙে বাড়ি ফিরে যাচ্ছি।

উল্লেখ্য, শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে গত ছয় দিন ধরে নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষক-কর্মচারীরা। আমরণ অনশন ও অবস্থানকালে ধর্মঘটের পাশাপাশি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে বিভিন্ন সময়ে স্মারকলিপি দিয়েছেন তারা।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি