ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর জন্মদিনের অর্থ রোহিঙ্গাদের দেওয়ার আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ২৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২০:১৩, ২৬ সেপ্টেম্বর ২০১৭

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের সকল আনুষ্ঠানিকতা পরিহার করে সেই অর্থ রোহিঙ্গাদের ত্রাণ সহায়তায় দিতে সারাদেশের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ আহ্বান জানিয়েছেন।

বান্দরবানের নাইক্ষ্যাংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে রোববার ত্রাণ কাজ সমন্বয়ের সঙ্গে নিয়োজিত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে ওবায়দুল কাদের এই আহ্বান জানান।

এর আগে সড়ক পরিবহন মন্ত্রী নাইক্ষ্যাংছড়িতে ত্রাণবাহী ট্রাক উল্টে সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা প্রদানের পাশাপাশি নিজস্ব তহবিল থেকেও এক লাখ টাকা অনুদান প্রদান করেন। এছাড়া তিনি রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

ত্রাণ কাজের সমন্বয়ের সঙ্গে নিয়োজিত কর্মকর্তাদের নিয়ে মতবিনিময়কালে মন্ত্রী বলেন, এবারের জাতিসংঘ অধিবেশনে রোহিঙ্গা সংকট নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ছিল সুস্পষ্ট। প্রধানমন্ত্রীর দেয়া প্রস্তাবগুলোর মধ্যেই রোহিঙ্গা সংকটের সমাধান রয়েছে।

তিনি বলেন, এখন দেশ-বিদেশে শেখ হাসিনা সরকারের সাহসী ও মানবিক ভূমিকা ব্যাপক প্রশংসিত হচ্ছে।

এসময় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, বিজিবি’র এরিয়া কমান্ডার লে. কর্নেল আনোয়ারুল আজিম, জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগসহ স্থানীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় প্রশাসন ও বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সূ্ত্র : বাসস

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি