ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির গাত্রদাহ শুরু হয়ে গেছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩, ২০ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৩৩, ২০ ফেব্রুয়ারি ২০১৮

প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির গাত্রদাহ শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন।
আজ মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার নিমতলা বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে তিনি এসব কথা বলেন।
প্রসঙ্গত গতকাল এক সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপনে বিএনপির গঠনতন্ত্র থেকে দুর্নীতিবিরোধী ধারা বাদ দেওয়ার সমালোচনা করেন। সেই সঙ্গে দুর্নীতির দায়ে দণ্ডিতদের দলের শীর্ষ নেতৃত্বে আনার সমালোচনা করেন। এর প্রতিক্রিয়ায় আজ জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি কাকে নেতা বানাবে সেটি একান্তই তাদের নিজস্ব ব্যাপার। পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর গতকালের বক্তব্যে বিএনপির গাত্রদাহ শুরু হয়ে গেছে।
দুর্নীতির দায়ে দণ্ডিত তারেক রহমানকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান করায় এর সমালোচনা করে তিনি বলেন, একজন কি সৎ নেতা বিএনপিতে নেই দণ্ড ছাড়া, যাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা যেতো। দণ্ডিত ব্যাক্তিকে, দুর্নীতিবাজ ব্যাক্তিকে, দুর্নীতিবাজ ব্যাক্তিকে, বিদেশি ফেরারি আসামিকে বিএনপি চেয়ারপারসন করার মধ্য দিয়ে এটাই প্রমাণ হলো এই দল ক্ষমতায় গেলে আবারো বাংলাদেশ দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হবে।
খালেদা জিয়ার নির্বাচনে অংশ নেওয়া না নেওয়া সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, আদালতের আদেশেই সব কিছু হবে। তারা এখন উচ্চ আদালতে আপিল করতে পারেন, আপিল করার পর আদালত যদি খালেদা জিয়াকে নির্বাচন করার অনুমতি না দেন, তাহলে আওয়ামী লীগের কি করার আছে? সরকারের কি করার আছে? বিষয়টি আদালতের, এখানে সরকারের কোনো সংশ্লিষ্টতা নেই।
প্রসঙ্গত গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। রায়ের পর থেকে খালেদা জিয়া কারাগারে বন্দি।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি