ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে কী কথা হলো সোফিয়ার (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ৬ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৫:৫২, ৬ ডিসেম্বর ২০১৭

চার দিনব্যাপী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক মেগা ইভেন্ট ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’-এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট সোফিয়ার সঙ্গে কথা বলেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী সোফিয়াকে পরিবার, ডিজিটাল বাংলাদেশ নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন। সোফিয়াও প্রধানমন্ত্রীর সঙ্গে সাবলীল কথোপকথন করেন।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি উৎসব ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা শেষে সোফিয়ার সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

সোফিয়াও প্রধানমন্ত্রীর ব্যাপারে বিভিন্ন কথা বলেন। তিনি ডিজিটাল বাংলাদেশের ভিশন মিশনের কথা প্রধানমন্ত্রী ও উপস্থিত দর্শকদের সামনে তুলে ধরেন।

সোফিয়া প্রধানমন্ত্রীকে বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো একজন গ্রেট লিডারের মেয়ে শেখ হাসিনা। তিনি ডিজিটাল বাংলাদেশ নিয়ে স্বল্প সময়ে প্রধানমন্ত্রীকে বর্ণনা দেন। সোফিয়া প্রধানমন্ত্রীকে জানান যে, তার নাতনির নাম যে সোফিয়া সেটি তিনি জানেন। এ সময় প্রধানমন্ত্রী বেশ উচ্ছাস প্রকাশ করেন।

ডিজিটাল মেলায় সোফিয়াকে নিয়ে দু’টি সেশন করা হবে। প্রথম সেশনে আমাদের পলিসি মেকার যারা বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেন তাঁরা এবং সাংবাদিকদের সঙ্গে তার একটা মিথস্ক্রিয়া করে দেওয়ার ব্যবস্থা করা হবে।

দ্বিতীয় সেশনে থাকবে তরুণ গেম ডেভেলপার, সফটওয়্যার ডেভেলপার, অ্যাপ ডেভেলপাররা। এছাড়া আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নিয়ে ড. ডেভিড হ্যানসন মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি