ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

প্রবীণদের বয়সসীমা হবে ৬৫ : অর্থমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৮, ৪ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৫:৪৫, ৪ ডিসেম্বর ২০১৭

মেডিকেল রিসোর্ট ‘অবসর- আমার আনন্দ ভুবন’র চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার হোটেল সোনারগাঁওয়ে।

মেডিকেল রিসোর্ট ‘অবসর- আমার আনন্দ ভুবন’র চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার হোটেল সোনারগাঁওয়ে।

দেশে মাথাপিছু আয় বৃদ্ধির সঙ্গে সঙ্গে বৃদ্ধি পেয়েছে গড় আয়ু, তাই বাড়ছে প্রবীণদের সংখ্যা। এজন্য প্রবীণদের বয়সসীমা ৬০ থেকে বাড়িয়ে ৬৫ বছর করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এই মন্তব্য করেন অর্থমন্ত্রী।

সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট ‘অবসর- আমার আনন্দ ভুবন’র দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অর্থমন্ত্রী আরও বলেন, যেহেতু আমাদের গড় আয়ু বেড়েছে। প্রবীণ হওয়ার বয়স ৬৫ বছরে নিয়ে যাওয়া প্রয়োজন। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, বর্তমান সরকারের আরও এক বছর সময় আছে। এ বিষয়ে উদ্যোগ নিলে বিবেচনা করা হবে।

অর্থমন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠানে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল (প্রাক্তন আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) ও সমাজসেবা অধিদফতরের মধ্যে চুক্তি সই হয়। ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী ও সমাজ সেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উপস্থিতিতে মেডিকেল রিসোর্ট ‘অবসর- আমার আনন্দ ভুবন’র চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করছেন সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির ও ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী। এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও অর্থমন্ত্রী এম এ মান্নানও উপস্থিত ছিলেন। সোমবার হোটেল সোনারগাঁওয়ে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী। বক্তব্য দেন সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সচিব মো. জিল্লার রহমান ও পিপিপির প্রধান নির্বাহী সৈয়দ আফসর এইচ. উদ্দিন।

উল্লেখ্য, পিপিপি’র আওতায় রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল (প্রাক্তন আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদফতরের যৌথ উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো বাস্তবায়িত হতে যাচ্ছে প্রবীণদের জন্য নিরাপদ আবাসন ‘অবসর’-আমার আনন্দ ভূবন। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের নৈস্বর্গিক সৌন্দর্য্যবেষ্টিত স্থানে শিগগিরই নির্মিত হচ্ছে এই মেডিকেল রিসোর্ট। যেখানে থাকবে প্রায় ১০০টি নিরাপদ আবাসন, ৫০ শয্যাবিশিষ্ট একটি বিশেষায়িত হাসপাতাল, খেলার মাঠ, জলরাশি ও সবুজের সমারোহসহ সব ধরণের নাগরিক সেবা।

 এসএ/ এআর

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি