ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

প্রশ্ন ফাঁস ঠেকাতে এমসিকিউ বাদ: প্রতিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৯, ১২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:১৫, ১২ ফেব্রুয়ারি ২০১৮

প্রশ্ন ফাঁস ঠেকাতে পর্যায়ক্রমে বহু নির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণ নিয়ে আলোচনায় দাঁড়িয়ে তিনি এ কথা বলেন।

শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, বহু নির্বাচনী প্রশ্ন পর্যায়ক্রমে তুলে দেওয়া হবে। এটি তুলে দেওয়া হলে প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ থাকবে না। চলতি বছর এসএসসি পরীক্ষায় এ পর্যন্ত সবগুলো বিষয়েরই এমসিকিউ প্রশ্ন পরীক্ষা শুরুর আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে।

ফাঁসকারীদের প্রতি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কড়া হুঁশিয়ারি এবং এদের ধরিয়ে দিলে পুরস্কার ঘোষণার পরও চলছে একই ধারা।

সংসদে কাজী কেরামত বলেন, একটি চক্র প্রশ্ন ফাঁস করে সরকারকে বিব্রত করার চেষ্টা করছে। ইতিমধ্যে তাদের কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রশ্ন ফাঁস নিয়ে সংসদে জাতীয় পার্টির সদস্য নুরুল ইসলাম মিলন বলেন, পাবলিক পরীক্ষায় প্রশ্ন ফাঁস এখন স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এটা এখন নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। শিক্ষা বোর্ড প্রশ্নপত্র ফাঁস নিয়ন্ত্রণ করতে পারে না। তিনি বলেন, সৎ নিষ্ঠাবান লোক খুঁজে বের করে সেখানে দায়িত্ব দেওয়া উচিত।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি