ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রশ্নফাঁসের ঘটনায় ৫২ মামলায় গ্রেফতার ১৫৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৬, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

চলমান এসএসসি ও সমমান পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় ৫২ মামলায় ১৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। 

শুক্রবার এফডিসি মিলনায়তনে নবম জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘বিতর্ক বিকাশ’ এর গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।    

শিক্ষামন্ত্রী স্বীকার করেন, ৫২ মামলায় ১৫৩ জনকে গ্রেফতার করা হলেও শিক্ষা মন্ত্রণালয় এখনও সমস্যার মূলে যেতে পারেনি। তাই প্রশ্নফাঁস রোধে অভিভাবকসহ সবার সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী। এসময় তিনি বলেন, পরীক্ষার কাজে যারা বাধা সৃষ্টি করে তাদের চিহ্নিত করে আইনের হাতে সোপর্দ করতে হবে।

প্রশ্ন ফাঁস রোধে বিভিন্ন প্রস্তাব পাওয়ার কথা জানিয়ে নাহিদ বলেন, প্রতি দিনই নতুন কিছু ব্যবস্থা নেওয়ার চেষ্টা তারা করছেন। তারপরও কোনো না কোনো জায়গা থেকে প্রশ্ন ফাঁস হয়ে যাচ্ছে।

নাহিদ জানান, আগামী এইচএসসি পরীক্ষায়্ অতি অল্প সময়ে বড় পরিবর্তনে না গেলেও কিছু ব্যবস্থা নেওয়া হবে যেগুলো আগে নেওয়া হয়নি। এর পরের পরীক্ষায় বড় ধরনের পরিবর্তন আনা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসি ও সমমানের প্রায় সব বিষয়ের প্রশ্নই পরীক্ষা শুরুর কয়েক ঘণ্টা আগে ফাঁস হয়েছে। সে প্রশ্ন ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে দেশজুড়ে তীব্র সমালোচনার মুখে পড়েন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

একে// এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি