ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রিমিয়ার লিগের মুকুট ধরে রাখলো আবাহনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০২, ৫ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০০:১৬, ৬ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখলো আবাহনী লিমিটেড। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ২-০ গোলে হারিয়ে আবারো মুকুট ছিনিয়ে নিল আবাহনী। পাশাপাশি এক ম্যাচ হাতে রেখে ষষ্ঠ শিরোপা জয়ের উৎসবও সারল দলটি।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় পর্বের ম্যাচে দুই দল মুখোমুখি হয়। ২৩ মিনিটের মাথায় নাসিরউদ্দিন চৌধূরীর হেড এ বল জালে জড়ালে এগিয়ে যায় আবাহনী। তারপর নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডের ডান পায়ের শট বাঁক খেয়ে জালে জড়ালে আবাহনী তাদের জয় নিশ্চিত করে। এর আগে প্রথম পর্বের খেলাটি দুই দলের ১-১ গোলে ড্র হয়েছিল।

আবাহনী ২১ ম্যাচে ১৬ জয় ও ৩ ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করে। আগামী বৃহস্পতিবার চট্টগ্রাম আবাহনীর সঙ্গে শেষ ম্যাচ খেলবে দলটি। এদিকে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা শেখ জামাল একই দিনে খেলবে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের সঙ্গে।

আবাহনীর প্রথম গোল জালে জড়ানোর পর মরিয়া হয়ে ওঠে শেখ জামাল। ৩৯তম মিনিটে সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয় তাদের। ডান দিক থেকে জাভেদ খানের বাড়ানো ক্রস এক ডিফেন্ডারের গায়ে মারেন গাম্বিয়ার ফরোয়ার্ড সলোমন কিং। এর আগে রাফায়েল ওডোইনও ঠিকঠাক ব্যাকহিল করতে ব্যর্থ।

প্রথমার্ধের যোগ করা সময়ে শহীদুল আলম আবাহনীর ত্রাতা। ডি-বক্সের একটু বাইরে থেকে জাভেদের নেওয়া বাঁ পায়ের শট শেষ মুহূর্তে ফিস্ট করে কর্নারের বিনিময়ে ফেরান এই গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে আবাহনী। ৫৭তম মিনিটে একক প্রচেষ্টায় ডি-বক্সে ঢুকে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার নেওয়া শটে বল অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ডি-বক্সের ভেতর থেকে সানডের ডান পায়ের শট বাঁক খেয়ে জালে জড়ালে জয় নিশ্চিত হয়ে যায় আবাহনীর। লিগে এ নিয়ে নবম গোল করলেন নাইজেরিয়ার এ ফরোয়ার্ড। সানডের গোলের পরই মাঠে ঢুকে পড়েন আবাহনীর সমর্থকরা।

এসি/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি