ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

প্রিমিয়ার লিগের সেরা একাদশে ম্যান সিটির পাঁচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৫, ১৯ এপ্রিল ২০১৮

পাঁচ ম্যাচ হাতে রেখেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিজেদের করে নিয়েছে ম্যানচেস্টার সিটি। শিরোপার লড়াই মীমাংসা হয়ে যাওয়ায় এরই মধ্যে মৌসুমের সেরা একাদশও নির্বাচন শুরু হয়ে গেছে। ব্রিটিশ প্রফেশনাল ফুটবলার অ্যাসোশিয়েসনের পক্ষে থেকে চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে সেরা একাদশ নির্বাচন করা হয়েছে। আর সেই একাদশে ম্যানচেস্টার সিটির পাঁচ খেলোয়াড় জায়গা পেয়েছেন।

আগের মৌসুমে সিটিজেনদের দায়িত্ব নিলেও দলে শিরোপা জেতাতে ব্যর্থ হন গার্দিওলা। এরপরই সমালোচকরা বলতে শুরু করেন অন্য সব লিগ থেকে ইংলিশ লিগ আলাদা। তবে পরের মৌসুমে নিজের জাদু দেখিয়ে দিলেন স্প্যানিশ এই কোচ। পাঁচ ম্যাচ হাতের দ্বিতীয় স্থানে থাকা নগরপ্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১৬ পয়েন্টে এগিয়ে থেকে আকাশি-নীলরা নিশ্চিত করেছে প্রিমিয়ার লিগের শিরোপা।

এদিকে ম্যানচেস্টার সিটি থেকে ব্রিটিশ প্রফেশনাল ফুটবলার অ্যাসোশিয়েসনের সেরা একাদশে জায়গা পাওয়া পাঁচ খেলোয়াড় হলেন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো, মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন, ডেভিড সিলভা, ডিফেন্ডার ওটামেন্ডি এবং কাইল ওয়াকার।

আর নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের একমাত্র সদস্য হিসেবে দলে জায়গা পেয়েছেন গোলরক্ষক ডেভিড ডি হেইয়া। গত ৫ বছরে ৪ বার মৌসুমের সেরা দলে জায়গা পেলেন এ স্প্যানিশ। লিভাপুলের প্রতিনিধি হিসেবে দলে আছেন মৌসুমে এখন পর্যন্ত ৩০ গোল করা মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ।

এছাড়া চমক দেখিয়ে সেরা দলে জায়গা পেয়েছেন টটেনহ্যামের ৩ সদস্য। তারা হলেন- ফরোয়ার্ড হ্যারি কেন, ভার্টনগেন এবং ক্রিস্টিয়ান এরিকসেন। আর চেলসি থেকে সুযোগ পেয়েছেন ডিফেন্ডার মার্কোস আলোনসো।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি