ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রিয়ার পাশে ভারতীয় আদালত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৭, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১০:০২, ২২ ফেব্রুয়ারি ২০১৮

তরুণ প্রজন্মের ক্রাশ এখন একজনই। ভ্রু নাচিয়ে অনলাইন দুনিয়ায় ঝড় তোলা সেই প্রিয়া প্রকাশ। যদিও আইনি ঝামেলায় পড়েছিলেন তিনি। তবে নতুন খবর হচ্ছে- প্রিয়ার পাশে দাঁড়িয়েছে ভারতের সর্বোচ্চ আদালত।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে প্রিয়ার বিরুদ্ধে হওয়া মামলা বুধবার সুপ্রিম কোর্ট স্থগিত করে দিয়েছেন। সর্বোচ্চ আদালতের প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বধীন একটি বেঞ্চ জানিয়েছে, ওই মামলায় প্রিয়াসহ সিনেমার পরিচালক এবং প্রযোজকের বিরুদ্ধে কোনও রাজ্যই ব্যবস্থা নিতে পারবে না।

মালয়ালি সিনেমা ‘ওরু আদার লাভ’-এর একটি গানের দৃশ্য দিয়ে ঝড় তুলেছেন প্রিয়া। সিনেমাটির ‘মাণিক্য মালারায়া পুভি’-র গানের মাঝে প্রিয়ার চোখের ভাষায় কথা হারিয়েছেন নায়ক রোশন আব্দুল রউফ। রউফের মতোই দশা প্রিয়ার অগুণতি ভক্তের। গানটি মুক্তির পরই রাতারাতি সোশ্যাল মিডিয়াতে ঝড় তোলেন এই অভিনেত্রী।

এক পর্যায়ে প্রিয়ার ওই গানের কথা নিয়ে আপত্তি তোলে মুসলিমদের কয়েকটি গোষ্ঠী। তাদের দাবি, ওই গানের মাধ্যমে মুসলিম ভাবাবেগে আঘাত দেওয়া হয়েছে। পরে এ নিয়ে তেলঙ্গানার ফলকনুমা থানায় প্রিয়ার বিরুদ্ধে অভিযোগ করা হয়। পরিচালক ওমর লুলু এবং প্রযোজক জোসেফ ভি ইয়াপেনও অভিযুক্ত হন। পরিচালককে পাঠানো হয় আইনি নোটিস। এর পরই শীর্ষ আদালতের প্রিয়া ও অন্যদের পক্ষ থেকে সর্বোচ্চ আদালতের কাছে আবেদন করা হয়।

আদালতে প্রিয়ার আইনজীবী জানিয়েছেন, ‘মাণিক্য মালারায়া পুভি’ আসলে কেরলের একটি লোকগান। মুসলিম ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ ভিত্তিহীন।

তবে আর যাই হোক প্রিয়া এখন তারকাদের তারকা। তার ভ্রু কুচকানো দোলায় ফিদে হয়ে আছেন তরুণ-তরুণী সবাই। নিজেরাও চেষ্টা করে যাচ্ছেন একই ভাবে ভ্রু দোলাতে।

সূত্র : ইকনোমিক টাইমস

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি