ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রেসক্লাবের সামনে শিক্ষকদের অবস্থান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ১০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০০:০৬, ১১ জানুয়ারি ২০১৮

৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষা জাতীয়করণের দাবীতে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান ধর্মঘট আমরণ অনশনে শিক্ষকদের বসতে দেয়নি পুলিশ বুধবার (১০ জানুয়ারি) সকালে অবস্থান কর্মসূচি আমরণ অনশনে অংশ নিতে শহীদ মিনারে জড়ো হতে থাকলে পুলিশ বাধা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমতি না থাকায় তাদের সেখানে বসতে দেওয়া হয়নি বলে জানায় শিক্ষকরা

পরে সকাল সাড়ে ১১টার দিকে শহীদ মিনার থেকে মিছিল করে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নেন শিক্ষকরা। আগামীকাল বৃহস্পতিবার থেকে অনশন করার চিন্তা করছেন শিক্ষকরা। বেসরকারি শিক্ষকদের ৫টি সংগঠনের শিক্ষক নেতা-কর্মীরা পূর্বঘোষিত কর্মসূচিতে অংশ নিতে সারাদেশ থেকে এ কর্মসূচীতে যোগ দেন।

আন্দোলনকারী শিক্ষক নেতা ও মিরপুর সিদ্ধান্ত হাই স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম রনি জানান, পুলিশের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে এদিন বিএনপি নেত্রী খালেদা জিয়ার আদালতে হাজিরা থাকায় নিরাপত্তাজনিত কারণে শহীদ মিনারে অবস্থান নেওয়া যাবে না। এ কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেওয়ার। আমরা কাল (বৃহস্পতিবার) থেকে অনশন শুরু করার চিন্তা করছি।

এদিন জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করেন অবস্থান নেওয়া শিক্ষকরা। সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক পরিষদের মহাসচিব ড. মো. ইদ্রীস আলী, সভাপতি মো. নুরুল ইসলাম,  বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরামের সভাপতি মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আ. খালেক, সহসভাপতি মো. সাইদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মো. মাসুদুর রহমান, প্রচার সম্পাদক মো. মতিউর রহমান দুলাল, বাংলাদেশ শিক্ষক ইউনিয়নের সভাপতি মো. আবুল বাশার হাওলাদার, আন্তর্জাতিক সচিব আবুবকর সিদ্দকী, বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো. জসীম উদ্দীন প্রমুখ।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি