ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

প্রোটিয়াদের ২৭৯ রানের টার্গেট দিল টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩২, ১৫ অক্টোবর ২০১৭ | আপডেট: ২২:১০, ১৫ অক্টোবর ২০১৭

প্রথম ওয়ানডেতে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ২৭৯ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটি মুশফিকের পঞ্চম সেঞ্চুরি। মূলত: তার অপরাজিত ১১০ রানের কল্যাণেই ২৭৮ রান করতে সমর্থ হয়েছে মাশরাফি মুর্তজার দল।

কিম্বার্লিতে তিন ম্যাচ সিরিজের প্রথম একদিনের ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন দলপতি মাশরাফি বিন মুর্তজা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস ও  লিটন দাসের কল্যাণে ভালো শুরু পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৪৩ রান তোলেন এ দু’জন। লিটন ২১ ও ইমরুল ৩১ রান করে ফিরে গেলে দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তৃতীয় উইকেটে দলকে এনে দেন ৫৯ রান। ২৯ রানে সাকিব সাজঘরে ফিরে গেলেও দলকে টেনে নিতে থাকেন মুশফিক। চতুর্থ উইকেটে মাহমুদউল্লাহকে নিয়ে গড়েন ৬৯ রানের জুটি।

প্রিটোরিয়াসের বলে ২৬ রানে মাহমুদউল্লাহ আউট হলে ভাঙ্গে এ জুটি। মাহমুদউল্লাহ ফিরে গেলেও বিচলিত হননি মুশফিক। প্রোটিয়া বোলারদের শাসন করে আদায় করে নেন ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। শেষদিকে সাব্বির (১৯) ও অভিষিক্ত সাইফুদ্দিন (১৬) তাকে কিছুটা সঙ্গ দিলে নির্ধারিত ৫০ ওভারে শেষে ৭ উইকেটে ২৭৮ রানের স্কোর পায় ‎চণ্ডিকা হাথুরুসিংহা‎র ছাত্ররা।

প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ৪টি উইকেট লাভ করেন। এছাড়া ড্যান প্রিটোরিয়াস ২টি উইকেট নেন।

২৭৯ রানের লক্ষে খেলতে নেমেছে স্বাগতিকরা। প্রতিবেদন লেখার সময় দক্ষিণ আফ্রিকার স্কোর ৩ ওভারে বিনা উইকেটে ১৫ রান। কুইন্টন ডি কক ৯ ও হাশিম আমলা ৬ রানে ব্যাট করছেন।

সূত্র: ইএসপিএনক্রিকইনফো

এমআর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি